হোম খুলনানড়াইল “নড়াইলে ইনোভেশন শোকেসিং মেলা”জেলার সেরা উদ্ভাবক আমফুজা ইয়াসমিন শ্রাবনী

“নড়াইলে ইনোভেশন শোকেসিং মেলা”জেলার সেরা উদ্ভাবক আমফুজা ইয়াসমিন শ্রাবনী

কর্তৃক Editor
০ মন্তব্য 9 ভিউজ

নড়াইল অফিস:

শিক্ষার্থীদের শিখন শেখানো কার্যক্রম (ইনোভেশন শোকেসিং) মেলায় জেলা পর্যায়ের শীর্ষ কর্মকর্তাদের পেছনে ফেলে সেরা উদ্ভাবক হিসেবে প্রথম স্থান অর্জন করেছে মাহফুজা ইয়াসমিন শ্রাবনী। তিনি নড়াইল সদর উপজেলার আলোকদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক।

নড়াইল দক্ষিণ পূর্ব মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জেলা পর্যায়ে এই মেলার আয়োজন করে জেলা শিক্ষা অফিস।

মেলায় জেলার তিনটি উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, সহকারী উপজেলা শিক্ষা অফিসার, উপজেলা শিক্ষা অফিসার, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, পিটিআই ইনস্ট্রাক্টর, মাধ্যমিক শিক্ষা অফিস, নড়াইল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, জেলা সঞ্চয় অফিস, সদর উপজেলা কৃষি অফিস সহ বেশ কয়েকটি দপ্তর অংশগ্রহণ করেন।

মেলায় দ্বিতীয় স্থান অর্জন করেন সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তা মো.গোলাম রব্বানী,তৃত্বীয় হন যৌথভাবে লোহাগড়া ও কালিয়া উপজেলা।

২৫র্মাচ বৃহস্পতিবার সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো,জাহাঙ্গীর হোসেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী। জেলা প্রশাসক শিক্ষার মানোন্নয়নে শিক্ষার্থীদের শিখন শেখানো কার্যক্রম গতিশীল ও ফলপ্রসূ করার জন্য ইনোভেশনের গুরুত্ব তুলে ধরেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক এম এম আরাফাত হোসেন (শিক্ষা ও আইসিটি)। অতিথিবৃন্দ বিভিন্ন স্টল পরিদর্শন করেন এবং বিভিন্ন উদ্ভাবনী সম্পর্কে উদ্ভাবকদের কাছ থেকে ধারণা শোনেন।

জেলার সেরা উদ্ভাবক মাহফুজা ইয়াসমীন শ্রাবণী ইডেন মহিলা কলেজ থেকে রসায়নে স্নাতকোত্তর সম্পন্ন করে ২০১৭ সাল থেকে আলোকদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে নিয়োজিত আছে। সে নড়াইলের বীরমুক্তিযোদ্ধা জনাব এস, এ, বাকী মহোদয়ের জ্যেষ্ঠ কন্যা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন