হোম অর্থ ও বাণিজ্য নতুন করে কার্যক্রম শুরু পিকে হালদারের প্রতিষ্ঠানের

নতুন করে কার্যক্রম শুরু পিকে হালদারের প্রতিষ্ঠানের

কর্তৃক Editor
০ মন্তব্য 10 ভিউজ

বাণিজ্য ডেস্ক:

৫ বছর বন্ধ থাকার পর নতুন করে ফিটকিরি উৎপাদনে আলোচিত পিকে হালদারের প্রতিষ্ঠান আনান কেমিকেল ইন্ড্রাস্ট্রিজ। হাইকোর্ট মনোনীত পরিচালক পর্ষদের তত্ত্বাবধানেই শুরু হয়েছে এই কার্যক্রম।

২০১৮ সালে মানিকগঞ্জের সিংগাইরে ফিটকিরি উৎপাদনকারী প্রতিষ্ঠান আনান কেমিকেল ইন্ড্রাস্ট্রি গড়ে তুলেছিলেন অর্থ কেলেঙ্কারিতে অভিযুক্ত প্রশান্ত কুমার ওরফে পিকে হালদার। প্রতিষ্ঠানটির নামে ৬৩ কোটি ৪১ লাখ টাকা ঋণ নিয়েছিলেন ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড থেকে। দেশের বিভিন্ন প্রতিষ্ঠান থেকে হাজার হাজার কোটি টাকা ঋণ নেয়া পিকে হালদার টাকা পরিশোধে ব্যর্থ হয়ে ২০১৯ সালে ভারতে পালিয়ে যান। বন্ধ হয়ে যায় আনান কেমিকেলের কার্যক্রম।

দীর্ঘদিন বন্ধ থাকা প্রতিষ্ঠানটির কার্যক্রম পুনরায় চালু করতে ২০২২ সালে ৫ সদস্যের পরিচালনা পর্ষদ গঠন করেন উচ্চ আদালত। যাদের তত্ত্বাবধানে ৫ বছর পর ২২ এপ্রিল শুরু হয় পরীক্ষামূলক উৎপাদন। আর শুক্রবার থেকে চালু হলো বাণিজ্যিক উৎপাদন।

রহমান কেমিকেল ও ঢাকা ওয়াসার কাছে আনানের পাওনা বকেয়া দিয়ে কার্যক্রম শুরু করা হয়েছে বলে জানান প্রতিষ্ঠানটির বর্তমান চেয়ারম্যান। খোঁজা হচ্ছে বড় বিনিয়োগ।

আনান কেমিকেল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের হাইকোর্ট নিযুক্ত বর্তমান চেয়ারম্যান মো. রাশেদুল ইসলাম জানান, একটি স্বচ্ছ কারখানা হিসেবে এটিকে দাঁড়া করানোর চেষ্টা করা হয়েছে। এজন্য সবাইকে সুষ্ঠু পরিচালনার কার্যক্রমে সাহায্য করতে এগিয়ে আসতে হবে। এছাড়া দৈনিক ২০ টন উৎপাদন সক্ষমতা থাকলেও, বিনিয়োগ পেলে এই পরিমাণ কয়েকগুণ বাড়ানো হবে বলে জানান তিনি।

প্রতিষ্ঠানটির উৎপাদন কার্যক্রম উদ্বোধন করতে এসে ইন্টারন্যাশনাল লিজিংয়ের চেয়ারম্যান নজরুল ইসলাম খান জানান, প্রতিষ্ঠানটি উৎপাদনে ফেরায় তাদের বকেয়া ঋণ পরিশোধ নিয়ে আশাবাদী তিনি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন