হোম অর্থ ও বাণিজ্য সারা বিশ্বকে ব্যবসায়ীক খাত হিসেবে গড়তে চাই: পলক

সারা বিশ্বকে ব্যবসায়ীক খাত হিসেবে গড়তে চাই: পলক

কর্তৃক Editor
০ মন্তব্য 12 ভিউজ

বাণিজ্য ডেস্ক:

দেশের মানুষের জন্য সারা বিশ্বকে ব্যবসায়ীক খাত হিসেবে গড়ার আশা প্রকাশ করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শনিবার (৪ মে) গুলশানের সেলিব্রিটি কনভেনশন হলে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কন্টাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের (বাক্কো) উদ্যোগে ‘বাক্কো মেম্বারস মিট-২০২৪’ শীর্ষক অনুষ্ঠানে তিনি একথা বলেন।

তিনি বলেন, ৮০ হাজারেরও বেশি তরুণ-তরুণীর কর্মসংস্থান এই বাক্কোর মাধ্যমে নিশ্চিত করা হয়েছে। বাক্কোর ৪ শতাধিক মেম্বার এই বিশাল কর্মসংস্থান তৈরিতে ভূমিকা রেখেছেন।

পলক আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন ডিজিটাল বাংলাদেশের ঘোষণা করেন, তখন দক্ষ জনশক্তি তৈরি এবং সরকার ব্যবস্থাকে ডিজিটাল করার সেই যাত্রায়, বাক্কো একটি ঐতিহাসিক ভূমিকা পালন করেছে।

প্রতিমন্ত্রী বলেন, সারা বিশ্বের ২০০টি দেশে ব্যবসায়িক কর্মকাণ্ড চালানোর উদ্যোগ নিতে হবে দেশের মানুষকে। বাক্কো সেই যাত্রায় বড় ভূমিকা রাখবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

প্রত্যন্ত অঞ্চলের ১০০ তরুণকে প্রশিক্ষণের মাধ্যমে তাদের কর্মসংস্থান সৃষ্টির পরিকল্পনা করা হয়েছে। পাশাপাশি এক্সপোর্ট আর্নিং ২ বিলিয়ন ডলার থেকে ৫ বিলিয়ন ডলারে উন্নীত করার পরিকল্পনার কথাও বলেন তিনি।

তিনি বলেন, সরকার একা এগিয়ে যেতে পারবে না। উন্নত দেশগুলোতে সরকারের পাশাপাশি বেসরকারি খাতগুলো এগিয়ে যায়, তাই দেশ এগিয়ে যেতে পারে। তাই বেসরকারি খাতগুলোকে আরও এগিয়ে আসার আহ্বান জানান পলক।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন