হোম রাজনীতি ‘এদেশে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শক্তি ক্ষমতায় আসুক, আমরা চাই না’

‘এদেশে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শক্তি ক্ষমতায় আসুক, আমরা চাই না’

কর্তৃক Editor
০ মন্তব্য 15 ভিউজ

রাজনীতি ডেস্ক:

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, আমরা চাই না, এদেশে মুক্তিযুদ্ধ চেতনাবিরোধী কোনো শক্তি ক্ষমতায় আসুক। আমরা চাই বারবার মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ক্ষমতায় আসুক।

শনিবার (৪ মে) বিকেলে ব্রাহ্মণবাড়িয়া শিল্পকলা একাডেমি মিলনায়তনে বাংলাদেশ কৃষকলীগ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার বিশেষ বর্ধিতসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রীর উদ্ধৃতি দিয়ে মন্ত্রী বলেন, ‘গতকালকে সংসদীয় কমিটির সভায় প্রধানমন্ত্রী বলেছেন, এমনটা যদি হতো আওয়ামী লীগের অবর্তমানে আরও একটি শক্তি আছে মুক্তিযুদ্ধের পক্ষের। মুক্তি মুক্তিযুদ্ধের চেতনার সপক্ষের। তাহলে একটা বিষয় ছিল। খুবই দুর্ভাগ্যজনকভাবে বাংলাদেশের ক্ষেত্রে আমাদের জন্য কষ্টদায়ক বিষয় হলো, মুক্তিযুদ্ধের পক্ষের বা মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের আর কোনো রাজনৈতিক দল বাংলাদেশে তৈরি হয়নি। তবে হতে পারত ন্যাপ মোজাফর, জাসদ, কমিউনিস্ট পার্টি। কিন্তু তারা কেউ সামনে এগিয়ে আসতে পারেনি। এটা তাদের অভ্যন্তরীণ দুর্বলতার কারণেই সেটা তারা পারেনি।

মন্ত্রী বলেন, ‘আগামী পাঁচ বছর আওয়ামী লীগের পক্ষ থেকে কোনো দলাদলি করা হবে না। কোনো দলাদলিকে উৎসাহিত করা হবে না। সুন্দরভাবে আপনারা দলটা করেন। তাহলে আমরা দলকে পূর্ণাঙ্গভাবে দাঁড়া করতে পারব।

জেলা কৃষকলীগের আহ্বায়ক ছাদেকুর রহমান শরীফের সভাপতিত্বে বর্ধিতসভার উদ্বোধন করেন বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিশেষ অতিথি ছিলেন, কেন্দ্রীয় কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক হিজবুল বাহার রানা, অর্থবিষয়ক সম্পাদক মো. নাজির মিয়া, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মুজিবুর রহমান মিয়াজি, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. হেলাল উদ্দিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী চৌধুরী মন্টু প্রমুখ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন