হোম অন্যান্যসারাদেশ কালিগঞ্জ বাস টার্মিনালে মটোর পাটস দোকানে ভয়াবহ অগ্নিকাÐে মালামাল পুড়ে ব্যাপক ক্ষতি

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধিঃ

কালিগঞ্জ উপজেলার বাসটার্মিনালে মেসার্স বিসমিল্লাহ মোটর পার্টস এর দোকানে এক ভয়াবহ অগ্নিকাÐে প্রায় ৮০ থেকে ৯০ লক্ষ টাকার বিভিন্ন মালামাল পুড়ে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। দোকানের মালিক কালিগঞ্জ উপজেলার বাজার গ্রাম রহিমপুর গ্রামের হারিছ আলীর পুত্র সরোয়ার হোসেন এ প্রতিনিধিকে জানান, প্রতিদিনের ন্যায় রাত দশটা এগারোটার দিকে দোকান বন্ধ করে বাড়িতে যায়। ২৫ ফেব্রæয়ারি আনুমানিক রাত ১টার দিকে দোকানে আগুন লেগেছে এমন সংবাদের ভিত্তিতে বাড়ি থেকে দোকানে এসে দেখতে পাই দাও দাও করে তার মেসার্স বিসমিল্লাহ মটরস দোকানে আগুন জ্বলছে।

এ দৃশ্য দেখার পরে হতাশায় কান্নায় ভেঙে পড়েন দোকানের মালিক। স্থানীয়রা ধারণা করছেন বিদ্যুতের শর্ট সার্কিট থেকে অগ্নিকাÐের ঘটনা ঘটতে পারে। আগুন আস্তে আস্তে ব্যাপক আকারে জ্বলতে থাকলে এসময় স্থানীয় ব্যক্তি এবং কালিগঞ্জ বাস টার্মিনালের শ্রমিকরা আগুন নেভানোর জন্য কালিগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের খবর দিলে ফায়ার সার্ভিস স্টেশনের নেতৃবৃন্দ দ্রæত ঘটনাস্থলে এসে আগুন নেভানোর চেষ্টা করে। কালিগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভাতে পাড়ায় আশেপাশে বসবাসকারী আবাসিক ভবন এবং দোকানের পাশে অন্য ব্যবসায়ীদের দোকান আগুন থেকে রক্ষা পেয়েছে।

কিন্তু ততক্ষণে শেখ সরোয়ার হোসেনের মেসার্স বিসমিল্লাহ মটরস এর দোকানে সমুদয় মালামাল পার্টস মবিল সহ বিভিন্ন মোটর পার্টস পুরে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। এদিকে রাতে আগুন লাগার ঘটনা বিষয়টি সরেজমিনে পরিদর্শন করেন কালিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আমিনুর রহমান, ভাড়াশিমলা ইউপি চেয়ারম্যান নাজমুল হাসান নাঈম, বিশিষ্ট ব্যবসায়ী কৃষ্ণপদ সরকার, উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সাংবাদিকবৃন্দ ও স্থানীয় বাস শ্রমিক ও গ্রামের লোকজন প্রত্যক্ষ করেন।

কালিগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের লোকজন আগুন নিভাতে পারলেও ততক্ষনে মেসার্স বিসমিল্লাহ অটো পার্টস এর দোকান মালামাল পুড়ে ছাই হয়ে যায় দোকানের পরিচালকঃ নাজমুল হোসেন এ প্রতিনিধিকে জানান, দোকানের মালামালের সাথে তার ক্যাশবাক্স থাকা নগদ অর্থ এবং বকেয়ার হিসাবের খাতা এবং গুরুত্বপূর্ণ কাগজপত্র পড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। তিনি কান্নাজড়িত কণ্ঠে বলেন ব্যাংক সহ অন্যান্য বিভিন্ন প্রতিষ্ঠান থেকে লোন নিয়ে ব্যবসা করে আসছে।

আগুনে দোকানের সকল বাস-ট্রাক সহ মালামাল পুড়ে যাওয়ায় তারা হতাশা গ্রস্থ হয়ে পড়েছেন। তবে আগুন লাগার ঘটনাটি কেউ বলতে না পারলেও ধারণা করা হচ্ছে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে বৈদ্যুতিক দুর্ঘটনা ঘটতে পারে।

সকালে আগুন লাগার স্থানের সার্বিক খোঁজখবর নিতে আসেন কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারালী ইউপি চেয়ারম্যান এনামুল হোসেন ছোট।

এসময় উপস্থিত ছিলেন কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, তথ্য ও সাংস্কৃতিক সম্পাদক এসএম, আহম্মাদ উল্যাহ বাচ্চু, দোকানের মালিক শেখ সরোয়ার হোসেন সহ স্থানীয় ব্যবসায়ীরা। স্থানীয় ব্যক্তি এবং বাস শ্রমিকরা জানায় মোটর পার্টস এর দোকানে আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে এলাকায় আতংক বিরাজ করতে থাকে এক পর্যায়ে ফায়ার সার্ভিস আগুন নিভানোর ফলে কালিগঞ্জ বাস টার্মিনালের অন্যান্য দোকান ও টার্মিনালে থাকা বাস গুলি ক্ষতির হাত থেকে রেহাই পেয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন