হোম খেলাধুলা সেমিফাইনালে রিয়ালের চেয়ে এগিয়ে সিটি: ফোডেন

সেমিফাইনালে রিয়ালের চেয়ে এগিয়ে সিটি: ফোডেন

কর্তৃক Editor
০ মন্তব্য 71 ভিউজ

চ্যাম্পিয়ন্স লিগে সেমিফাইনালের মহারণে নিজেদের এগিয়ে রাখছেন ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড ফিল ফোডেন। গেল মৌসুমের দুঃসহ স্মৃতি ভুলে মাদ্রিদকে হারিয়ে ফাইনালে জায়গা করে নিতে চান এই ইংলিশ ফুটবলার। তবে মঞ্চটা চ্যাম্পিয়ন্স লিগ হওয়ায় মাদ্রিদকে সমীহ করার সঙ্গে দেখছেন শক্ত প্রতিপক্ষ হিসেবেই।

গত বছর চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে দুঃসহ এক অভিজ্ঞতা সঙ্গী হয়েছে ম্যানচেস্টার সিটির। স্তাদিও সান্তিয়াগো বার্নাব্যুতে সেকেন্ড লেগে ৯০ মিনিট পর্যন্ত এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ৬-৫ গোলের হারে স্বপ্ন ভাঙে সিটিজেনদের।

চলতি মৌসুমে বায়ার্ন মিউনিখকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে পা রেখেছে সিটি। গতবারের মতো এবারও ফাইনালে যাওয়ার পথে তাদের সামনে বড় বাধা বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মদ্রিদ।

এবারের মৌসুমে দারুণ ছন্দে আছে ম্যানচেস্টার সিটি। পেপ গার্দিওলার অধীন ট্রেবল জয়ের পথেই আছে ফোডেন-ডি ব্রুইনারা। ফর্মের তুঙ্গে আছেন আর্লিং হলান্ড। ইংলিশ প্রিমিয়ার লিগে এরই মধ্যে গড়েছেন এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড।

চ্যাম্পিয়ন্স লিগেও চলতি মৌসুমে ৮ ম্যাচে ১২ গোল করেছেন হলান্ড। তাই চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ের বড় দাবিদার সিটি। তবে ইংলিশ জায়ান্টদের টপকাতে হবে রিয়াল-বাধা। চ্যাম্পিয়ন্স লিগের মঞ্চে মাদ্রিদ যে অপ্রতিরোধ্য, তা ভালোই জানা সিটি ফরোয়ার্ড ফিল ফোডেনের। তবে রিয়ালের বিপক্ষে ম্যাচের আগে নিজেদের এগিয়ে রাখছেন এই ইংলিশ ফুটবলার। শুধরে নিতে চান গতবারের ত্রুটিগুলো।

ফোডেন বলেন, ‘আমার বিশ্বাস আমরাই ফাইনাল খেলব। তাদের চেয়েও আমাদের দল অনেক শক্তিশালী। এই একটা শিরোপাই আমাদের জেতা হয়নি। যেকোনো মূল্যে ট্রফিটা জিততে চাই। কিন্তু রিয়াল মাদ্রিদ শক্তিশালী প্রতিপক্ষ। আপনারা জানেন চ্যাম্পিয়ন্স লিগে তারা কতটা ভয়ংকর। তবে আমরাও নিজেদের প্রমাণ করেছি। আমাদের লক্ষ্য অটুট। দলের প্রত্যেক খেলোয়াড়ই জয়ের জন্য বদ্ধপরিকর।’
গত মৌসুমে সান্তিয়াগো বার্নাব্যুতে হারলেও ম্যাচটি রোমাঞ্চিত করেছে ফোডেনকে। রূপকথার ম্যাচের প্রতিটি মুহূর্ত উপভোগ করেছেন বলেও জানান এই ফুটবলার।

ফোডেন বলেন, ‘ম্যাচের ফল আমাদের পক্ষে ছিল না। এগিয়ে থেকেও মাদ্রিদের কাছে আমরা হেরেছিলাম। কিন্তু ম্যাচের প্রতিটি মুহূর্ত উপভোগ করেছি। সান্তিয়াগো বার্নাব্যুর আবহ দারুণ, সেখানকার দর্শকরাও অসাধারণ। সেখানে খেলতে পারাটা দারুণ অভিজ্ঞতার ব্যাপার।’

মঙ্গলবার (৯ মে) রাতে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে স্তাদিও সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন