হোম খেলাধুলা চেন্নাইয়ের হারের ম্যাচে মুস্তাফিজের অনন্য মাইলফলক

চেন্নাইয়ের হারের ম্যাচে মুস্তাফিজের অনন্য মাইলফলক

কর্তৃক Editor
০ মন্তব্য 60 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

চলতি আইপিএলে দুই ম্যাচ পর প্রথম হারের স্বাদ পেয়েছে চেন্নাই সুপার কিংস। বল হাতে দ্যুতি ছড়াতে পারেননি মুস্তাফিজুর রহমানও। তবে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ম্যাচটিতে ১ উইকেট তুলে নিয়ে অনন্য মাইলফলক স্পর্শ করেছেন টাইগার পেসার।

দ্বিতীয় বাংলাদেশি বোলার হিসেবে স্বীকৃত টি টোয়েন্টিতে ৩০০ উইকেটের মালিক বনে গেছেন তিনি।

বিশাখাপত্তনমে রোববার (৩১ মার্চ) দিনটা হয়তো ভুলে যেতে চাইবেন মুস্তফিজ। আসরে দলের প্রথম হার আর এদিন যে সবচেয়ে খরুচে বোলারও ছিলেন তিনি। তবে আসরের সেরা উইকেট শিকারির তকমা ধরে রাখার সঙ্গে নতুন এক মাইলফলক হয়তো প্রশান্তি দেবে কাটার মাস্টারকে।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করেন দিল্লি ক্যাপিটালসের দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও পৃথ্বী শ। চাহার- দেশপান্ডেকে একের পর এক চার-ছয়ে ৫ ওভারেই ৪২ রান তুলে নেন তারা। এরপরই বোলিংয়ে আসেন ফিজ। প্রথম বলেই দেন বাউন্ডারি। পরে এক নো এর সঙ্গে চারে ঐ ওভারে দেন ১৮ রান।

পরের ওভারেই ঘুরে দাঁড়ান ফিজ। প্রথম বলেই ওঠান ক্যাচ। তবে বলটা তালুবন্দি করতে পারেননি তিনি নিজেই। এর এক বল বাদেই ব্রেক থ্রু দেন টাইগার পেসার। ফেরান ফিফটি করা ওয়ার্নারকে। যদিও ফিজের এই উইকেটে কৃতিত্বটা বেশি পাথিরানারই। তার দুর্দান্ত ক্যাচটা চোখে লেগে থাকবে যে কারোই।

এই একটা উইকেট নিয়ে স্বীকৃত টি টোয়েন্টিতে বাংলাদেশের দ্বিতীয় বোলার হিসেবে ৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন ফিজ। ২৪৩ ম্যাচে এ মাইলফলক স্পর্শ করলেন তিনি। প্রথমে এই মাইলফলক স্পর্শ করেছিলেন সাকিব আল হাসান। পরের বলে পন্তকেও বোকা বানান তিনি। তবে ব্যাট-প্যাড হওয়ায় বেঁচে যান পন্ত। সেই ওভারে ফিজ দেন মাত্র ৪ রান।

টাইগার পেসার ব্রেক থ্রু এনে দেয়ার পর ছন্দ খুঁজে পায় বাকি বোলারও। পরের ওভারেই আরেক ওপেনার শ’কে ফেরান জাদেজা। এরপর অনেকটা আটকে যায় রান। ১৫তম ওভারে এসে ঝলক দেখাতে শুরু করেন পাথিরানাও। দারুণ দুই ইয়র্কারে প্রথম মিচেল মার্শ এরপর স্টাভসকে ফেরান ডান হাতি এই পেসার।

তবে ১৭ ওভারে এসে কিছুটা ছন্দহীন ফিজ। এক চার ও এক ছয়ে রান দেন ১৪। আর শেষ ওভারে দেন ১১ রান। চার ওভারে মোট ৪৭ রান দিয়েছেন ফিজ। বিশাখাপত্তমের মতো ব্যাটিং উইকেটে এই রানটা খুব একটা বেশি নয়। যদিও মোট ৭ উইকেট নিয়ে এখনো আসরের সর্বোচ্চ উইকেট শিকারির তকমাটা ধরে রেখেছেন টাইগার পেসার।

আরও পড়ুন: দ্রুততম হওয়ার ভাবনা নেই ১৫৫ কিলোমিটার গতির পেসারের

তবে দল হারায় নিজের খরুচে বোলিংকে দোষ দিতেই পারেন ফিজ। এ ম্যাচে ১৯২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ১৭১ রানে থামে চেন্নাই। প্রথম ম্যাচে ৬ উইকেটে আর দ্বিতীয় ম্যাচে ৬৩ রানের দারুণ দুটি জয়ের পর তৃতীয় ম্যাচে ২০ রানে হারল চেন্নাই ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন