হোম খেলাধুলা ব্যর্থ লিটন-শান্ত, হৃদয়-জাকেরের জুটিতে চ্যালেঞ্জিং পুঁজি বাংলাদেশের

ব্যর্থ লিটন-শান্ত, হৃদয়-জাকেরের জুটিতে চ্যালেঞ্জিং পুঁজি বাংলাদেশের

কর্তৃক Editor
০ মন্তব্য 20 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

রান খরায় ভুগতে থাকা লিটন দাস দ্যুতি ছড়াতে পারেননি জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতেও। ব্যর্থ হয়েছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্তও। তাদের ব্যর্থতার দিনে দারুণ এক জুটি গড়ে দুই ম্যাচ আগে সিরিজ নিশ্চিতে বাংলাদেশকে চ্যালেঞ্জিং পুঁজি এনে দিয়েছেন তাওহীদ হৃদয় ও জাকের আলী।

মঙ্গলবার (৭ মে) টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট ১৬৫ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। হৃদয় ৫৭ ও জাকের ৪৪ রান করে আউট হন। জিম্বাবুয়ের হয়ে দুর্দান্ত বোলিংয়ে ৩ উইকেট তুলে নেন ব্লেজিং মুজারাবানি।

এদিন ব্যাট করতে নেমে পাওয়ার প্লেতে ৪২ রান তুলতেই লিটন ও শান্তর উইকেট হারায় বাংলাদেশ। অফ ফর্মে থাকা লিটন অবশ্য নিজেই উইকেট বিলিয়ে দেন। মুজারাবানির করা চতুর্থ ওভারের দ্বিতীয়, তৃতীয় স্কুপ খেলতে গিয়ে ব্যর্থ হন লিটন। এরপর চতুর্থ বলে একই শট খেলার চেষ্টা করতে গিয়ে স্টাম্প হারান তিনি। আগের দুই ম্যাচে ১ ও ২৩ রান করা লিটন এদিন ১৫ বলে ১২ রান করে আউট হন। পরের ওভারে সাজঘরের পথ ধরেন অধিনায়ক শান্ত। সিকান্দার রাজার আর্ম বল স্কিড করে তার ব্যাট ও প্যাডের মাঝে বিশাল ফাঁক দিয়ে স্টাম্পে আঘাত করে। ৪ বলে ৬ রান করেন টাইগার অধিনায়ক।

দলীয় ৬০ রানে তৃতীয় উইকেট হারায় লাল সবুজের প্রতিনিধিরা। নবম ওভারের শেষ বলে ফারাজ আকরামকে ক্রিজ ছেড়ে বেরিয়ে এসে মাঠের সবচেয়ে বড় বাউন্ডারির অঞ্চল দিয়ে ছক্কা মারার চেষ্টা করেন ওপেনার তানজিদ তামিম। সেটি ডিপ মিড উইকেট অঞ্চলে ধরা পড়ে। ক্লাইভ মাদান্দের হাতে ধরা পড়ার আগে ২২ বলে ২১ রান করেন তানজিদ।

এরপর জিম্বাবুয়ের বোলারদের হতাশ করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেন হৃদয় ও জাকের। ৩৪ বলে ২ ছক্কা ও ২ চারের মারে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম ফিফটি তুলে নেন হৃদয়। আগের দুই ম্যাচে ৩৩ ও ৩৭ রানে অপরাজিত ছিলেন তিনি। শেষ পর্যন্ত ৩৮ বলে ৩ চার ও ২ ছক্কায় ৫৭ রান করে ইনিংসের ১৯তম ওভারের তৃতীয় বলে মুজারাবানির শিকার হন হৃদয়। জিম্বাবুয়ান পেসারের ইয়র্কারের লাইন মিস করে বোল্ড হন তিনি। তাতে জাকেরের সঙ্গে ভাঙে ৮৭ রানের জুটি। এক বল বিরতি দিয়ে বিদায় নেন জাকেরও। ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটির খুব কাছে গিয়েও হাতছাড়া করেন তিনি। ৩৪ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪৪ রান করে মুজারাবানির বলে বোল্ড হন তিনি।

শেষদিকে মাহমুদউল্লাহ রিয়াদ ও রিশাদ হোসেন মিলে বাংলাদেশের সংগ্রহ পৌঁছে দেন ১৬৫ রানে। জিম্বাবুয়ের হয়ে দুর্দান্ত বোলিং করেন মুজারাবানি। ৪ ওভার বল করে মাত্র ১৪ রান খরচায় ৩ উইকেট তুলে নেন এ পেসার।

পাঁচ ম্যাচ সিরিজের টি-টোয়েন্টিতে ২-০ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ। এ ম্যাচ জিতলেই দুই ম্যাচ হাতে থাকতে নিশ্চিত হবে সিরিজ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন