হোম খেলাধুলা তামিমের ফেরা প্রসঙ্গে যা জানালেন শান্ত

তামিমের ফেরা প্রসঙ্গে যা জানালেন শান্ত

কর্তৃক Editor
০ মন্তব্য 16 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

ঢাকা প্রিমিয়ার লিগে গতকালের ম্যাচ শেষে তামিম ইকবালের সাথে ড্রেসিংরুমে কথা বলেছেন বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। অনানুষ্ঠানিক সেই আলোচনায় আন্তর্জাতিক ক্রিকেট নিয়ে তামিমের পরিকল্পনা শোনার পাশাপাশি নিজের ভাবনার কথা জানিয়েছেন শান্ত।

তামিমের ফেরা নিয়েই কী বর্তমান অধিনায়কের সঙ্গে আলাপ? উত্তরে শান্ত গণমাধ্যমে বলেন, সুন্দরভাবে বসে আড্ডা দেয়া হয়েছে। ক্রিকেট নিয়ে কথা হয়েছে। কী অবস্থায় উনি আছেন। আমরা বা আমি অধিনায়ক হিসেবে কীভাবে চিন্তা করছি, এসব নিয়ে কথা হয়েছে। এই মুহূর্তে আপনাদের পরিষ্কারভাবে বলা মুশকিল। কারণ সময়ের ব্যাপার। উনিও একটু সময় চেয়েছেন। একটু চিন্তা-ভাবনা করবেন হয়তো। ডিপিএলও চলছে। টুর্নামেন্ট শেষ হোক। আমারও একটু চিন্তা-ভাবনা করা লাগবে। এমনিতে নরমালি একটু ক্রিকেট নিয়ে… কী অবস্থা, কী আছে এসব কথাই হয়েছে।

ফিটনেস ইস্যুতে টেস্টে ফিরতে চান না তামিম, ওয়ানডেতেও আগ্রহ নেই খুব একটা- এমন আলোচনা আছে। টি-টোয়েন্টি থেকেও অবসরে গেছেন আগেই। শান্ত অবশ্য বলছেন, ফিট তামিমকে যেকোনো ফরম্যাটে চান তিনি। জাতীয় দলের তিন ফরম্যাটের এই অধিনায়ক বলেন, আমি তো বেসিক্যালি চাইব, উনি যদি ফিট থাকেন, টি-টোয়েন্টিতে যদিও অবসর নিয়েছেন, যদি উনি ফিট থাকেন, যেকোনো ফরম্যাটে এলেই আমরা খুশি হব। আমার মনে হয়, আমি না শুধু, দেশের প্রত্যেকটা মানুষ, ক্রিকেটারই খুশি হবে। এটা তো ইচ্ছা। এটা চাওয়া। তবে সবার আগে উনার চাইতে হবে। তারপর বাকি প্রক্রিয়া। তবে অধিনায়ক হিসেবে, আমার যেটা ইচ্ছা বা চাহিদা, সে বিষয়গুলো নিয়ে টুকটাক একটু আলাপ-আলোচনা করেছি।

শান্তর কাছে আলাদা করে প্রশ্ন হয়, অবসর ভেঙে তামিম ইকবাল ও মুশফিকুর রহিমকে ফেরানো প্রসঙ্গেও। এ ব্যাপারে স্পষ্ট করেই শান্ত বলছেন, এমন চিন্তা নেই তাদের। তিনি বলেন, এই মুহূর্তে এই ধরনের (তামিম-মুশফিকের টি-টোয়েন্টি অবসর ভাঙানো) চিন্তা-ভাবনা করছি না। বিশ্বকাপের খুব বেশি দিন সময় নেই। দলটা মোটামুটি খুব ভালো সেটলও আছে। আর বেশ কয়েকদিন ধরে তামিম ভাইয়ের ফিটনেসেরও একটা ইস্যু আছে। সেসব নিয়েও আমাদের কথা হয়েছে। এই মুহূর্তে এসব কিছু ভাবছি না। তবে অবশ্যই দলের প্রয়োজনে যেকোনো মুহূর্তে যে কাউকে ডাকার জন্য প্রস্তুত।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন