হোম আবহাওয়া বার্তা শৈত্যপ্রবাহের মধ্যেই তাপমাত্রা নিয়ে দুঃসংবাদ দিলো আবহাওয়া অফিস

শৈত্যপ্রবাহের মধ্যেই তাপমাত্রা নিয়ে দুঃসংবাদ দিলো আবহাওয়া অফিস

কর্তৃক Editor
০ মন্তব্য 121 ভিউজ

আবহাওয়া ডেস্ক:

তীব্র শীতের মধ্যেই তাপমাত্রা আরও কমার দুঃসংবাদ দিয়েছে আবহাওয়া দফতর। পূর্বাভাস বলছে, দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে বয়ে চলা মৃদু শৈত্যপ্রবাহ মাঝারি আকারে বিস্তার লাভ করতে পারে। পাশাপাশি ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগে হতে পারে বৃষ্টি।

সোমবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ বার্তা দেয়া হয়।

এদিকে এদিন সকাল ৬টায় নওগাঁয় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৮.১ ডিগ্রি সেলসিয়াস। এ মৌসুমে এটাই দেশের সর্বনিম্ন তাপমাত্রা। পরে সন্ধ্যার আবহাওয়া বার্তায় জানানো হয়, নওগাঁর বদলগাছী ও দিনাজপুরেও তাপমাত্রা ৮.১ ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছে।

আবহাওয়া দফতরের তথ্যমতে, যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, টাঙ্গাইল, মাদারীপুর ও কিশোরগঞ্জ জেলাসহ রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। কিছু জায়গায় মৃদু থেকে তা মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ হিসেবে বিস্তারলাভ করতে পারে।

এ অবস্থায় তাপমাত্রা আরও কমার কথা জানিয়ে দেয়া পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে রাতের তাপমাত্রা (১-২) ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

এ সময় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

ঘন কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ পরিবহন এবং সড়ক যোগাযোগে বিঘ্ন ঘটতে পারে বলে পূর্বাভাসে জানানো হয়।

এদিকে হাড়কাঁপানো শীতে বিপাকে পড়েছে দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের জনপদের মানুষ। কয়েক দিন ধরে এ এলাকার জেলাগুলোতে সূর্যের দেখা মিলছে না। সন্ধ্যার পরই নেমে যাচ্ছে তাপমাত্রার পারদ। শীতের দাপটে কাবু হয়ে পড়েছেন দিনমজুর ও খেটে খাওয়া মানুষজন। কুয়াশায় ব্যাহত হয়ে পড়েছে স্বাভাবিক জীবনযাত্রা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন