হোম রাজনীতি তাবলিগের দুপক্ষ এক থালায় খেলে খুশি হতাম: স্বরাষ্ট্রমন্ত্রী

তাবলিগের দুপক্ষ এক থালায় খেলে খুশি হতাম: স্বরাষ্ট্রমন্ত্রী

কর্তৃক Editor
০ মন্তব্য 56 ভিউজ

রাজনীতি ডেস্ক:

বিশ্ব ইজতেমা আয়োজনে বাংলাদেশ ইতিহাস সৃষ্টি করেছে বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তাবলিগ জামাতের দুপক্ষ এক থালায় খেলে খুশি হতেন বলেও জানান তিনি।

সোমবার (২২ জানুয়ারি) বিকেলে গাজীপুরের টঙ্গীতে ইজতেমা মাঠসংলগ্ন বাটা রোডে বিশ্ব ইজতেমার প্রস্তুতি সংক্রান্ত সভায় তিনি এসব কথা বলেন।

আসন্ন ইজতেমা সফল হবে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বিশ্ব ইজতেমা বাংলাদেশের জন্য একটি ইতিহাস। এ ইজতেমায় অনেক বিদেশি মুসল্লি আসেন। তাদের জন্য ভিসা প্রসেসিং দ্রুত ও সহজ করতে আমরা কাজ করছি।’

ইজতেমা আয়োজনে দুই দলকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘তাবলিগ জামাতের দুটি পক্ষের বিরোধ দুঃখজনক। আপনাদের মনোভাব পরিবর্তন হয়নি। দুই পক্ষ যদি একসঙ্গে খেতে পারতেন, আমরা খুশি হতাম। তাদের মেলানোর দায়িত্বটা ধর্মমন্ত্রীকে দিলাম। তিনি ভবিষ্যতে তাদের মিলিয়ে দিবেন।’

বিশ্ব ইজতেমাকে কেন্দ্র করে দুই গ্রুপের মাঠ বুঝিয়ে দেয়া নিয়ে ঝামেলাকে কেন্দ্র করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি প্রথম গ্রুপকে বলবো, সুন্দরভাবে মাঠ বুঝিয়ে দেবেন। দুপুর পর্যন্ত না গড়িয়ে সকাল থেকেই মাঠ বুঝিয়ে দেবেন। কোনো অপ্রীতিকর পরিস্থিতি যেন না হয়।

তিনি আরও বলেন, আমরা আয়োজন সম্পন্ন করতে পেরেছি। আমি অনুরোধ করবো, আপনারা মিলেমিশে চলবেন এবং মিলেমিশে চলার শিক্ষা দেবেন।

এবারের ইজতেমার প্রথম পর্ব (জোবায়ের) অনুষ্ঠিত হবে ২-৪ ফেব্রুয়ারি এবং দ্বিতীয় পর্ব (সাদ) অনুষ্ঠিত হবে ৯-১১ ফেব্রুয়ারি।

ইজতেমায় আগত মুসল্লিদের দুর্ভোগ কমাতে বিকল্প রাস্তা হিসেবে ভোগড়া বাইপাস রাস্তার কাজ বন্ধ রেখে যানবাহন চালুর পরামর্শ দেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

ধর্মমন্ত্রী ফরিদুল হক খান বলেন, ‘অতীতের ভুলগুলো খেয়াল রাখতে হবে। আজ ইজতেমায় দুই গ্রুপ হওয়ায় অসঙ্গতি হচ্ছে। দুই গ্রুপের বিভেদ দুঃখজনক।’

সম্পর্কিত পোস্ট

মতামত দিন