হোম জাতীয় মিল্টন সমাদ্দারের ৭ দিনের রিমান্ড শেষে যা জানালেন ডিবির হারুন

মিল্টন সমাদ্দারের ৭ দিনের রিমান্ড শেষে যা জানালেন ডিবির হারুন

কর্তৃক Editor
০ মন্তব্য 15 ভিউজ

জাতীয় ডেস্ক:

চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ারের চেয়ারম্যান মিল্টন সমাদ্দার তার বিরুদ্ধে ওঠা অধিকাংশ অভিযোগই স্বীকার করেছেন বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ডিবি) হারুন অর রশিদ। সব তথ্য আদায়ে আবারও তাকে রিমান্ডে আনা হবে বলেও জানান তিনি।

মিল্টন সমাদ্দারের সাত দিনের রিমান্ড শেষে বৃহস্পতিবার (৯ মে) দুপুর ২টায় রাজধানীর মিন্টু রোডের ডিবির প্রধান কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এসব কথা জানান তিনি।

ডিবির হারুন বলেন, ‘জিজ্ঞাসাবাদের সময় তার (মিল্টন সমাদ্দার) বিরুদ্ধে যেসব অভিযোগ মিডিয়াতে এসেছে তার অধিকাংশই আমাদের কাছে স্বীকার করেছে। মিল্টন নিজেই স্বীকার করেছেন যে, ভুয়া ডেথ সার্টিফিকেট (মৃত্যু সনদ) তৈরি করে ডাক্তারের সই জাল করে নিজেই সবকিছু লিখে দিতেন। এছাড়া তার আশ্রমে কোনো চিকিৎসক ছিলো না। অপারেশন থিয়েটারে তিনি নিজেই ব্লেড ছুরি দিয়ে কাটাকাটি করতেন। আর আশ্রমে আসা অধিকাংশ মানুষজনই প্যারালাইজড কিংবা মানসিক ভারসাম্যহীন হওয়ায় অস্বাভাবিক আচরণ করতেন। তখন মিল্টন তাদের পিটিয়ে নিস্তেজ না হওয়া পর্যন্ত শারীরিক ও মানসিক নির্যাতন করতেন।’

তিনি আরও বলেন, ‘আমরা তার কাছে এসব নিরীহ মানুষদের পেটানোর বিষয়ে জানতে চেয়েছি। আমাদের জানিয়েছেন, যখন নির্যাতন করা হতো তখন তিনি ইয়াবা ও মাদক সেবন করে নিতেন। এতে তখন তার কোনো হিতাহিত জ্ঞান থাকতো না। এই কাজটি করা ঠিক হয়নি বলেও মিল্টন স্বীকার করেছেন।’

ভিআইপিদের সঙ্গে ওঠাবসা থাকায় মিল্টন কাউকেই পরোয়া করতেন না বলেও জানান ডিবি প্রধান। তিনি বলেন, তার এসব কর্মকাণ্ডের মূল শক্তি ছিল ভিআইপিদের সঙ্গে ওঠাবসা। তিনি নিজে মনে করতেন তাকে কেউ কিছু করতে পারবেন না।

মিল্টনকে আবারও রিমান্ডে আনা হবে জানিয়ে হারুন বলেন, প্রয়োজনে তার স্ত্রীকে আবারও ডেকে জিজ্ঞাসাবাদ করা হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন