হোম অন্যান্যসারাদেশ হাইকোর্টের রায়: ধর্ষণ মামলায় খালাস পাওয়া যুবকের যাবজ্জীবন

হাইকোর্টের রায়: ধর্ষণ মামলায় খালাস পাওয়া যুবকের যাবজ্জীবন

কর্তৃক Editor
০ মন্তব্য 57 ভিউজ

অনলাইন ডেস্ক:

ধর্ষণ মামলায় হবিগঞ্জের বিচারিক আদালতে খালাস পাওয়া কাছুম আলী নামে এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন হাইকোর্ট। পাশাপাশি এক লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে হাইকোর্টের বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি ফাহমিদা কাদেরের বেঞ্চ যুগান্তকারী এ রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল ড. শরীফুজ্জামান মজুমদার। বাদীপক্ষে ছিলেন আইনজীবী মো. আমিনুল ইসলাম এবং আসামিপক্ষে ছিলেন আইনজীবী মো. আক্তারুজ্জামান।

আদালত সূত্রে জানা যায়, ২০০৬ সালের ২১ জুলাই নারী ও শিশু নির্যাতন দমন আইনে হবিগঞ্জের চুনারুঘাট থানায় কাছুম আলীর বিরুদ্ধে মামলা করেন এক নারী। পুলিশ তদন্ত করে একই বছরের ৩১ অক্টোবর আদালতে অভিযোগপত্র দেন। বিচারিক আদালতে চার জনের সাক্ষ্যগ্রহণ হয়। আসামিপক্ষ স্থানীয়ভাবে আপসের কথা বলেন। অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত না হওয়ার কথা বলে হবিগঞ্জে নারী ও শিশু দমন ট্রাইব্যুনাল-২ আসামিকে খালাস দেন।

সেই রায়ের বিরুদ্ধে ওই নারী হাইকোর্টে ফৌজদারি কার্যবিধি ৫৬১ এ ধারায় আবেদন করেন। হাইকোর্ট ২০২১ সালের ৩০ মে রুল জারি করেন এবং নিম্ন আদালতের নথি তলব করেন। হাইকোর্ট রুল শুনানি শেষে আজ এ রায় দিলেন। একইসঙ্গে বাদী সন্তানের লালনপালন করার বিষয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ১৩ ধারা অনুযায়ী নির্দেশনা দিয়েছেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন