হোম এক্সক্লুসিভ টিকা নিতে গিয়ে ভবন থেকে পড়ে বুদ্ধিপ্রতিবন্ধী নারীর মৃত্যু

সংকল্প নিউস :

সাতক্ষীরার শ্যামনগরে করোনার টিকা নিতে গিয়ে বিদ্যালয়ের ভবন থেকে পড়ে আঞ্জুয়ারা খাতুন (২৫) নামে এক বুদ্ধিপ্রতিবন্ধী নারীর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২৯ মার্চ) দুপুর পৌনে ১২টার দিকে উপজেলার হরিনগর বনশ্রী বিদ্যা নিকেতনে (মাধ্যমিক বিদ্যালয়) এ দুর্ঘটনা ঘটে। মৃত আঞ্জুয়ারা হরিনগর গ্রামের মৃত আবুজার মোড়লের মেয়ে।

শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক লক্ষী রানী মন্ডল বলেন, মঙ্গলবার সকাল ১০টা থেকে পাঁচতলা বিশিষ্ট হরিনগর বনশ্রী বিদ্যা নিকেতনের দ্বিতীয় তলায় মুন্সিগঞ্জ ইউনিয়নের ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের বাসিন্দাদের করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেওয়ার কার্যক্রম শুরু হয়। বেলা ১১টা ৪০ মিনিটে হরিনগর গ্রামের চায়না খাতুন তার বুদ্ধিপ্রতিবন্ধী মেয়ে আঞ্জুয়ারা খাতুনকে রেলিংয়ের পাশে বেঞ্চে বসিয়ে রাখেন। কোনো কিছু বুঝে ওঠার আগেই আঞ্জুয়ারা রেলিং টপকে নিচে পড়ে যায়।

চায়না খাতুন বলে, ‘টিকা নিতে গিয়ে আমার মেয়ে বেঞ্চ থেকে রেলিংয়ের ওপরে ওঠার চেষ্টার এক পর্যায়ে নিচে পড়ে মারা যায়।’

হরিনগর বনশ্রী বিদ্যা নিকেতনের প্রধান শিক্ষক আব্দুল করিম বলেন, রেলিং থেকে পড়ে আঞ্জুয়ারা প্রথমে মারাত্মক আহত হয়। এ সময় তাকে দ্রুত উদ্ধার করে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সে পাঠানো হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হরিনগর নৌ পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক তারক চন্দ্র বিশ্বাস  বলেন, চায়না খাতুন তার প্রতিবন্ধী মেয়েকে নিয়ন্ত্রণে না রাখতে পারায় এ ধরণের দুর্ঘটনা ঘটেছে।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী ওয়াহিদ মুর্শিদ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়েত  বলেন, এ ঘটনায় কেন্দ্রে কর্মরতদের গাফিলতি থাকলে তা খতিয়ে দেখা হচ্ছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন