হোম খুলনাসাতক্ষীরা সাতক্ষীরায় নিরাপদ আম বাজারজাতকরণ বিষয়ক মতবিনিময় সভা ও আম সংগ্রহের ক্যালেন্ডার নির্ধারণ

সাতক্ষীরায় নিরাপদ আম বাজারজাতকরণ বিষয়ক মতবিনিময় সভা ও আম সংগ্রহের ক্যালেন্ডার নির্ধারণ

কর্তৃক Editor
০ মন্তব্য 10 ভিউজ

নিজস্ব প্রতিনিধি:

সাতক্ষীরায় নিরাপদ আম বাজারজাতকরণ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন, সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।

এ সময় সেখানে উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে নিরাপদ আম বাজারজাতকরনের জন্য আম সংগ্রহের ক্যালেন্ডার নির্ধারণ করা হয়। নির্ধারিত সময় অনুযায়ী মুম্বাই ও গোলাপ খাস আম ৯ মে, গোবিন্দ ভোগ ১১ মে, হিমসাগর ২২ মে, ন্যাংড়া ২৯ মে এবং আম রুপালি ১০ জুন সংগ্রহ করার তারিখ নিধারন করা হয়।

মতবিনিময় সভা আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক সরোয়ার হোসেন, জেলা কৃষি অফিসার সাইফুল ইসলাম, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপী, সাতক্ষীরা শহর কাঁচা ও পাকামাল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক রজব আলীসহ অন্যান্যরা।

জেলা প্রশাসক এ সময় বলেন, দেশীয় ও আর্ন্তজাতিক বাজারে সাতক্ষীরার আমের একটি সুনাম রয়েছে। কিন্তু একটি অসাধু চক্র রাসায়নিক দ্রব্য ব্যবহার করে অপরিপক্ক এই আম পাকিয়ে তা বাজারজাত করার চেষ্টা করছে। তিনি আরও জানান, জেলা প্রশাসন কর্তৃক নির্ধারিত ক্যালেন্ডারের উক্ত তারিখের আগে কেউ আম সংগ্রহ ও বাজারজাত করার চেষ্টা করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন