হোম আন্তর্জাতিক ভারতে ত্রিপল দিয়ে কেন ঢেকে দেয়া হচ্ছে মসজিদ?

ভারতে ত্রিপল দিয়ে কেন ঢেকে দেয়া হচ্ছে মসজিদ?

কর্তৃক Editor
০ মন্তব্য 52 ভিউজ

আন্তর্জাতিক ডেস্ক:

নির্বাচনের আগে বর্তমানে বেশ উত্তাল সময় পার করছে ভারতীয় রাজনীতি। দেশটির ক্ষমতাসীন দলের বিরুদ্ধে রয়েছে সাম্প্রদায়িক উসকানির অভিযোগ। এর মধ্যেই ভারতের উত্তরপ্রদেশের আলিগড় এবং সম্বল জেলার অন্তত ৯টি মসজিদকে ত্রিপল দিয়ে ঢেকে দেয়া হয়েছে।

স্থানীয় পুলিশ রোববার (২৪ মার্চ) জানিয়েছে, হোলি উৎসব সামনে রেখেই ত্রিপল দিয়ে মসজিদ ঢেকে দেয়া হয়েছে, যাতে সেখানে রঙ মাখানো না হয়। খবর এনডিটিভি’র।

আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ধর্মীয় নেতাদের সঙ্গে আলোচনার পরই এই পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।

সার্কেল অফিসার (শহর) অভয় পান্ডে সাংবাদিকদের বলেছেন, আলিগড়ে অন্তত দুটি মসজিদ ত্রিপল দিয়ে ঢেকে দেয়া হয়েছে। তার মধ্যে একটি হলো সাবজি মান্ডি এলাকার হালওয়াইয়ান মসজিদ এবং অন্যটি দিল্লি গেটে অবস্থিত।

এছাড়া সম্বল জেলার মুসলিম সম্প্রদায়ের সঙ্গে একমত হয়ে, বিতর্ক এড়াতে কিছু মসজিদকে ত্রিপল দিয়ে ঢেকে দিয়েছে স্থানীয় জেলা প্রশাসন।

সেখানকার অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) শ্রীশ চন্দ্র বার্তা সংস্থা পিটিআই-কে বলেছেন, গত বছরের মতো এবারও সম্বলের ছয়-সাতটি মসজিদ ত্রিপল দিয়ে ঢেকে দেয়া হয়েছে। কারণ হোলির সময় রঙের ছিটা লাগার ঘটনা অনেক সময় বিবাদে গড়ায়।

স্থানীয় মুসলিম ব্যবসায়ী নেতা এহতেশাম আহমেদের মতে, শান্তি বজায় রাখার জন্য প্রশাসনের ত্রিপল দিয়ে মসজিদ ঢেকে দেয়া একটি ভালো পদক্ষেপ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন