হোম রাজনীতি ব্রাহ্মণবাড়িয়া-২ উপনির্বাচন: মৃত ব্যক্তির সাক্ষর আনায় এক প্রার্থী বাতিল, বৈধ পাঁচজন

ব্রাহ্মণবাড়িয়া-২ উপনির্বাচন: মৃত ব্যক্তির সাক্ষর আনায় এক প্রার্থী বাতিল, বৈধ পাঁচজন

কর্তৃক Editor
০ মন্তব্য 112 ভিউজ

রাজনীতি ডেস্ক:

ব্রাহ্মণবাড়িয়া-২ আসন (সরাইল- আশুগঞ্জ)-এর উপনির্বাচনের মনোনয়ন বাছাই প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এতে ছয় প্রার্থীর মধ্যে পাঁচজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে একজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) দুপুর ১২টার দিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এই বাছাই প্রক্রিয়া অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন, উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. শাহগীর আলম।

মনোনয়নপত্র দাখিল করা ছয় প্রার্থীর মধ্যে ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী মো. রাজ্জাক হোসেন, স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক মৃধা, জাকের পার্টির জহিরুল ইসলাম (জুয়েল), বাংলাদেশ আওয়ামী লীগের মো. শাহজাহান আলম সাজু, জাতীয় পার্টির মো. আব্দুল হামিদ-এর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী ইব্রাহীমের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো.শাহগীর আলম জানান, স্বতন্ত্র প্রার্থীর ক্ষেত্রে মনোনয়ন দাখিলের সময় মোট ভোটারের এক শতাংশ সাক্ষর জমা দিতে হয়। এরমধ্য থেকে নির্বাচন কমিশন দৈব চয়নের মাধ্যমে ১০ জন ভোটারের সাক্ষর যাচাই বাছাই করেন। এই ১০ জনের মধ্যে চারজন কোনও সাক্ষর করেননি এবং একজন মৃত ব্যক্তির সাক্ষর রয়েছে। তাই স্বতন্ত্র প্রার্থী ইব্রাহীমের মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছে।

এ সময় তিনি সবাইকে নির্বাচনী আচরণবিধি মেনে চলার আহ্বান জানান।

জানা যায়, ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন বৈধতার বিষয়ে আপিল করা যাবে ১৩ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত। আপিলের নিষ্পত্তি করা হবে ১৮ অক্টোবর।

এ ছাড়াও প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১৯ অক্টোবর, প্রতীক বরাদ্ধ দেয়া হবে ২০ অক্টোবর। আগামী ৫ নভেম্বর ভোট গ্রহণ হবে শূন্য আসনটিতে।

গত ৩০ সেপ্টেম্বর এ আসনের সংসদ সদস্য উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া মারা যান। ফলে আসনটি শূন্য ঘোষণা করে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন