হোম বরিশালঝালকাঠি বজ্রপাতে জেলায় চারজনের মৃত্যু, কাল বৈশাখী ঝড়ে রাজাপুরে ২৫ টি বসতঘর বিধ্বস্ত, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

বজ্রপাতে জেলায় চারজনের মৃত্যু, কাল বৈশাখী ঝড়ে রাজাপুরে ২৫ টি বসতঘর বিধ্বস্ত, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

কর্তৃক Editor
০ মন্তব্য 59 ভিউজ

ঝালকাঠি প্রতিনিধি:

রবিবার সকাল ১০ টার দিকে হঠাৎ করে ঝালকাঠির রাজাপুরের আকাশ কালো মেঘে অন্ধকারাচ্ছন্ন হয়ে, সৃষ্টি হয় রাতের পরিবেশ। সেই সাথে বৃষ্টি ও দমকা বাতাস শুরু হয়। মানুষ রাতের পরিবেশ দেখে বিস্মৃত হয়। কাল বৈশাখী ঝড়ে ঝালকাঠি জেলার বিভিন্ন উপজেলায় স্থানে বজ্রপাতে নারী শিশু সহ চারজন নিহত হয়েছে। ঝড়ে উপজেলার চায়ের দোকানদার বাবুল হাওলাদারের স্বপ্ন ভেঙ্গে চুরমার হয়ে গেছে। এনজিও থেকে চরা সুদে লোন নিয়ে মাত্র ৬ মাস আগে চার লাখ টাকা ব্যায় করে একটি টিনসেট বসত ঘর নির্মান করেছিলেন তিনি। কিন্তু রবিবারের কাল বৈশাখী ঝড়ে মুহুর্তের মধ্যে বসত ঘরটি সম্পুর্ন্ন ভেঙ্গে যায়। বর্তমানে স্ত্রী, শ^াশুড়ি,দুই ছেলে ও এক মেয়ে নিয়ে খোলা আকাশের নীচে দিন কাটছে তাদের। শুধু বাবুল হাওলাদারের ঘরই নয় উপজেলার প্রায় ২৫ টি ঘর সম্পুর্ন্ন বিধ্বস্ত হয়ে গেছে। এতে মানবেতর জীবন যাপন করছে ওই পরিবার গুলো। এছারাও দুই শতাধিক ঘরের আংশিক ক্ষতি হয়েছে বৈশাখী ঝড়ে। অসংখ্য গাছপালা উপরে পরেছে। ফসলেরও ব্যপক ক্ষতি হয়েছে। গতকাল থেকে উপজেলার গ্রাম অ লে বিদ্যু সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। এদিকে ক্ষয় ক্ষতি নিরুপনে কাজ করছে উপজেলা প্রশাসন।

উপজেলা শহর, শুক্তাগড় ও বরইয়া ইউনিয়নে কাল বৈশাখী ঝড়ে বেশি ক্ষতি হয়েছে। এসব এলাকায় এখনও অনেকের ঘরের উপরের গাছ পরে আছে। এতে ভোগান্তি বেরেছে কয়েক গুন। বসতঘর বিধ্বস্ত, গাছপালা ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। তার ছিরে বৈদুতিক ঘুটি উপরে পরেছে। গ্রাম লে এখনও বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবার গুলো খোলা আকাশের নীচে মানবেতর জীবন যাপন করছে। তারা প্রশাসন সহ সমাজের বৃত্তবানদের কাছে আর্থিক সহযোগিতা কামনা করছে।

রাজাপুর উপজেলা ত্রাণ ও দুর্যোগ বিষয়ক কর্মকর্তা মো. মামুন অর রশিদ জানান কালবৈশাখী ঝড়ে রাজাপুর উপজেলায় ২৫ টি ঘর সম্পুর্ন্ন বিধ্বস্ত হয়ে গেছে। ক্ষয় ক্ষতি নিরুপনে মাঠ পর্যায়ে কাজ করা হচ্ছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন