হোম ঢাকানরসিংদী প্রধান শিক্ষকের অপসারণ দাবি: নরসিংদী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ফটকে শিক্ষার্থীদের অবস্থান

প্রধান শিক্ষকের অপসারণ দাবি: নরসিংদী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ফটকে শিক্ষার্থীদের অবস্থান

কর্তৃক Editor
০ মন্তব্য 54 ভিউজ

অনলাইন ডেস্ক:

অর্থ আত্মসাৎসহ নানা অনিয়মের অভিযোগ এনে তৃতীয় দিনের মতো নরসিংদী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিউলি আক্তারের অপসারণের দাবিতে বিদ্যালয়ের মূল ফটকে তালা দিয়ে ক্লাস বর্জন করে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা।

সোমবার (২৯ জানুয়ারি) সকাল থেকে বিদ্যালয়ের মূল ফটকে তালা দিয়ে ফটকের সামনে অবস্থান কর্মসূচি শুরু করে তারা। এসময় প্রধান শিক্ষককে অপসারণ না করা হলে আমরণ অনশনে যাওয়ার হুমকি দেয় শিক্ষার্থীরা।

এর আগে গত বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) একই দাবিতে শিক্ষার্থীরা বিকেল থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত বিদ্যালয় প্রাঙ্গণে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ করে। পরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার আশ্বাসে শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি তুলে নিয়ে বাড়ি ফিরে যান।

এদিকে রোববার (২৮ জানুয়ারি) সকাল ১১টা থেকে নরসিংদী জেলা প্রশাসকের কার্যালয়ের মূল ফটকের সামনে অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। পরে জেলা প্রশাসক ড. বদিউল আলমের কাছে একটি লিখিত অভিযোগ দেন শিক্ষার্থীরা। জেলা প্রশাসকের আশ্বাসে দুপুর আড়াইটার দিকে অবস্থান কর্মসূচি তুলে নেন তারা।

অভিযোগ পাওয়ার পর নরসিংদী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমা সুলতানা নাসরীনকে আহ্বায়ক করে ৩ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে জেলা প্রশাসক। সেই সঙ্গে পাঁচ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেন তিনি।

শিক্ষার্থীদের সকল অভিযোগ অস্বীকার করে নরসিংদী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান, আমি এই ব্যাপারে অসহায়। ঊর্ধ্বতন কর্মকর্তারা এই বিষয়ে যা সিদ্ধান্ত দেন আমি তাই মেনে নেব।

এদিকে বিকেল ৩টার দিকে বিদ্যালয় পরিদর্শনে আসেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা ঢাকা অঞ্চল, ঢাকার উপপরিচালক এএসএম আব্দুল খালেক ও নরসিংদী জেলা শিক্ষা কর্মকর্তা মো. মোবারুল ইসলাম।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা ঢাকা অঞ্চল, ঢাকার উপপরিচালক এএসএম আব্দুল খালেক জানান, শিক্ষার্থীদের আন্দোলনসহ সকল বিষয়ে আমরা আলাপ আলোচনা করে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাব।

নরসিংদী জেলা শিক্ষা কর্মকর্তা মো. মোবারুল ইসলাম জানান, জেলা প্রশাসকের গঠন করা তদন্ত কমিটির তদন্ত শুরু হবে বুধবার থেকে। তদন্ত শেষে আমরা প্রতিবেদন জমা দেব।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন