হোম আন্তর্জাতিক জাতিসংঘ সংস্থার কর্মীর বিরুদ্ধে নারী অপহরণসহ হামলায় অংশ নেয়ার অভিযোগ

জাতিসংঘ সংস্থার কর্মীর বিরুদ্ধে নারী অপহরণসহ হামলায় অংশ নেয়ার অভিযোগ

কর্তৃক Editor
০ মন্তব্য 57 ভিউজ

আন্তর্জাতিক ডেস্ক:

হামাসের ৭ অক্টোবরের হামলার সঙ্গে ফিলিস্তিনিদের জন্য ত্রাণ ও কর্মসংস্থান সংস্থা (ইউএনআরডব্লিউএ)-এর ১২ কর্মী জড়িত। এমন খবর জানিয়েছে সংবাদমাধ্যম দ্য নিউইয়র্ক টাইমস। এ বিষয়ে একটি বিস্তারিত প্রতিবেদন প্রকাশ করেছে সংবাদমাধ্যমটি।

সোমবার (২৯ জানুয়ারি) প্রকাশিত এক প্রতিবেদনে সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, জাতিসংঘ সংস্থার ১২ জন কর্মী বিভিন্নভাবে হামাসের ৭ অক্টোবরের হামলার সঙ্গে জড়িত। এর মধ্যে দক্ষিণ গাজার খান ইউনিস শহরের (ইউএনআরডব্লিউএ) স্কুল কাউন্সেলরের বিরুদ্ধে অভিযোগ তিনি তার ছেলের সঙ্গে মিলে ইসরাইল থেকে একজন নারীকে অপহরণ করেছেন।

জাতিসংঘ সংস্থায় কাজ করেন এমন একজন সমাজকর্মীর বিরুদ্ধে এক ইসরাইলি সেনার মরদেহ গাজায় নিয়ে আসার ক্ষেত্রে সহযোগিতার অভিযোগ রয়েছে। একই সঙ্গে তার বিরুদ্ধে গোলাবারুদ বন্টন ও পরিবহন সরবরাহেরও অভিযোগ পাওয়া গেছে বলে প্রতিবেদনে বলা হয়েছে।

সংস্থাটির তৃতীয় একজন কর্মী বেরি কিবুটজে হামাসের হামলায় অংশ নিয়েছেন। এমনটা জানানো হয়েছে প্রতিবেদনে। সে হামলায় ৯৭ জন নিহত হন।

প্রতিবেদনে আরও উঠে এসেছে, জাতিসংঘ সংস্থার এই ১২ জন কর্মীর মধ্যে ১০ জন হামাসের সদস্য বাকি দুজন ফিলিস্তিনের ইসলামিক জিহাদের সঙ্গে জড়িত।

এর আগে ফিলিস্তিনিদের জন্য জাতিসংঘের ত্রাণ ও কর্মসংস্থান সংস্থার (ইউএনআরডব্লিউএ) কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে ৭ অক্টোবর হামাসের হামলার সঙ্গে জড়িত থাকার অভিযোগ তোলে ইসরাইল।

এর পরিপ্রেক্ষিতে যুক্তরাষ্ট্রসহ আটটি দেশ ইউএনআরডব্লিউএ-তে অর্থায়ন স্থগিত করার ঘোষণা দেয়। দেশগুলো হলো: অস্ট্রেলিয়া, কানাডা, ফিনল্যান্ড, জার্মানি, ইতালি, নেদারল্যান্ডস ও যুক্তরাজ্য।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন