হোম জাতীয় বিআরটিএ থেকে ৯৫০ গাড়ির নথি গায়েব!

বিআরটিএ থেকে ৯৫০ গাড়ির নথি গায়েব!

কর্তৃক Editor
০ মন্তব্য 60 ভিউজ

জাতীয় ডেস্ক:

গায়েব হয়েছে ঝালকাঠি বিআরটিএর (বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ) অফিসে থাকা ৯৫০ গাড়ির নথিপত্র। এ ছাড়া অনিয়ম, অব্যবস্থাপনা এবং অর্থ লেনদেন ছাড়া কোনো কাজ না হওয়ার অভিযোগ উঠেছে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে।

খোঁজ নিয়ে জানা যায়, ঝালকাঠি বিআরটিএ কার্যালয় থেকে ৯৫০টি গাড়ির মূল নথি রহস্যজনকভাবে গায়েব হয়ে গেছে। গায়েব হওয়া নথির মধ্যে অধিকাংশই ট্রাক, পিকআপ ভ্যান, কাভার্ড ভ্যান, মাইক্রোবাস ও মোটরসাইকেল রয়েছে।

গাড়ির মালিক ও সেবা নিতে আসা একাধিক ব্যক্তির অভিযোগ, ঝালকাঠি বিআরটিএ কর্তৃপক্ষের একশ্রেণির অসাধু কর্মকর্তা-কর্মচারী এসব গাড়ির ফিটনেস, ট্যাক্স টোকেন ও রুট পারমিট ফি-র নবায়নের টাকা ব্যাংকে জমা না দিয়ে বছরের পর বছর আত্মসাৎ করে মূল নথিসহ কাগজপত্র গায়েব করেছে।

অভিযোগ রয়েছে, দীর্ঘদিন ধরে গ্রাহকদের সঙ্গে প্রতারণা করে আসছে চক্রটি। ধরা পড়ে যাওয়ার আশঙ্কায় এসব গাড়ির মূল কাগজপত্র গায়েব করা হয়েছে।

এখানেই শেষ নয়; ড্রাইভিং লাইসেন্স নবায়ন, পরীক্ষাসহ পদে পদে ভোগান্তি ছাড়া কাজ হয় না বলে অভিযোগ সেবা নিতে আসা ব্যক্তিদের।

নথি গায়েবের বিষয়টি স্বীকার করে ঝালকাঠি বিআরটিএর পরিদর্শক (মোটরযান) অনিমেষ মন্ডল বলেন, নথি গায়েবের ব্যাপারে তদন্ত চলছে। যারা এর সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন