হোম রংপুরকুড়িগ্রাম কুড়িগ্রামে চিলমারী-রৌমারী রুটে ফেরি চলাচল বন্ধ

কুড়িগ্রামে চিলমারী-রৌমারী রুটে ফেরি চলাচল বন্ধ

কর্তৃক Editor
০ মন্তব্য 139 ভিউজ

অনলাইন ডেস্ক:

কুড়িগ্রামের চিলমারী-রৌমারী নদী পথে ফেরি সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। ভাঙনের কারণে প্লাটুনের নিচের মাটি সরে যাওয়ায় কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নেয়।

শনিবার (১৪ অক্টোবর) বিকেল থেকে ওই রুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে।

কর্তৃপক্ষ জানায়, শনিবার বিকেলে চিলমারী ঘাট থেকে ছেড়ে যাওয়া ফেরি বেগম সুফিয়া কামাল রৌমারী ঘাটে পৌঁছানোর পর ফেরি থেকে দুটি পণ্যবাহী ট্রাক নামতে পারলেও পল্টুনের র‌্যামের নিচ থেকে মাটি সরে যাওয়ায় বাকি পরিবহনগুলি নামতে পারেনি। ফলে শনিবার বিকেল থেকে ওই পথে ফেরি চলাচল বন্ধ রয়েছে। রোববার দুপুর থেকে ব্রহ্মপুত্র নদের রমনা ঘাট সারিবদ্ধ হয়ে দাড়িয়ে রয়েছে ৪০টি পণ্যবাহী পরিবহন।

ঘাটে অপেক্ষমাণ পাথরবাহী ট্রাকের চালক জাহিদুল জানান, এখানে এসে দুর্ভোগে পড়তে হলো। এরকম হলে এ পথে পরিবহনের সংখ্যা কমে যাবে। খরচ কম হওয়ায় এই পথ পণ্য পরিবহনের জন্য বেশ জনপ্রিয় হয়ে উঠতে শুরু করেছিল। দিন দিন গাড়ির সংখ্যা বৃদ্ধি পাচ্ছিল। কিন্তু কর্তৃপক্ষের কিছু অবহেলার কারণে আজ দুর্ভোগের শিকার হতে হলো।

বিআইডব্লিউটিসি ম্যানেজার প্রফুল্ল চহান জানান, রৌমারী ঘাটের মাটি ভেঙে যাওয়ায় আপাতত ফেরি চলাচল বন্ধ রয়েছে। ঘাট মেরামতের কাজ চলছে। কাজ শেষ হলে ফেরি চলাচল স্বাভাবিক হবে।

বিআইডব্লিউটিএ’র সিরাজগঞ্জ ডিভিশনের নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলাম জানান, রৌমারী ঘাটে পল্টুনের র‌্যামের নিচে মাটি সরে যাওয়ায় সাময়িকভাবে ফেরি চলাচল বন্ধ রয়েছে। ঘাটে মাটি ভরাটের কাজ চলমান রয়েছে। দ্রুত কাজ শেষ হলেই ফেরি চলাচল স্বাভাবিক হয়ে যাবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন