হোম আন্তর্জাতিক ইসরাইলি বর্বরতা: জাতিসংঘে যুদ্ধবিরতির প্রস্তাব পাসের পর গাজায় ভয়াবহ হামলা

ইসরাইলি বর্বরতা: জাতিসংঘে যুদ্ধবিরতির প্রস্তাব পাসের পর গাজায় ভয়াবহ হামলা

কর্তৃক Editor
০ মন্তব্য 58 ভিউজ

আন্তর্জাতিক ডেস্ক:

গাজায় অবিলম্বে সংঘাত বন্ধ করতে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে প্রস্তাব পাস হওয়ার মাঝেই উপত্যকাজুড়ে ভয়াবহ হামলা চালিয়েছে ইসরাইলি সেনারা। মধ্যাঞ্চলের একটি শরণার্থী শিবির এবং দক্ষিণ গাজার রাফাহ’য় আগ্রাসনে প্রাণ হারিয়েছেন অর্ধশতাধিক।

বর্বরতা, নারকীয়তা, নৃশংসতা- গাজায় ইসরাইলি বাহিনীর চালানো আগ্রাসনের মাত্রা বোঝাতে কোনো বিশেষণই যেন আর যথেষ্ট নয়। অবরুদ্ধ অঞ্চলটিতে অবিলম্বে সংঘাত বন্ধ করতে জাতিসংঘে প্রস্তাব পাসের মাঝেও উপত্যকাজুড়ে অব্যাহত ছিল দখলদারদের তাণ্ডব।

গেল ২৪ ঘণ্টায় লাখ লাখ গাজাবাসীর শেষ আশ্রয়স্থল সীমান্তবর্তী রাফাহ’য় ব্যাপক হামলা চালায় নেতানিয়াহু বাহিনী। আবাসিক ভবন টার্গেট করে চালানো বোমা হামলায় ঘটে বিপুল হতাহতের ঘটনা।

প্রতিবাদে পাল্টা আগ্রাসন চালিয়েছে হামাসও। রাতে ইসরাইলি ভূখণ্ডে বেশ কিছু রকেট নিক্ষেপ করে যোদ্ধারা। যদিও সবগুলো হামলাচেষ্টা প্রতিহতের দাবি করেছে তেল আবিব।

আবাসিক ভবনের পাশাপাশি হাসপাতালগুলোতেও ভয়াবহ অভিযান অব্যাহত রেখেছে ইসরাইলি সেনারা। আল শিফার পাশাপাশি উপত্যকার বেশ কিছু হাসপাতালে হামাসের ঘাঁটি থাকার অভিযোগ তুলে হামলা চালাচ্ছে তারা। নতুন করে আরও দুই হাসপাতালে হামলায় বহু হতাহতের কথা নিশ্চিত করেছেন চিকিৎসকরা।

এছাড়া জোরপূর্বক চিকিৎসকদের বের করে দেয়ার মতো ঘটনাও ঘটছে। এতে চিকিৎসাধীন বহু মানুষ প্রাণ হারানোর ঝুঁকিতে পড়েছেন।

এদিকে, গেল ২৪ ঘণ্টায় উপত্যকাজুড়ে ব্যাপক ধরপাকড় শুরু করেছে দখলদার ইসরাইলি বাহিনী। আল জাজিরা জানিয়েছে, খান ইউনিসে আবাসিক এলাকায় দিনভর সাঁড়াশি অভিযানে তিন শতাধিক মানুষকে আটক করেছে তারা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন