হোম আবহাওয়া বার্তা শৈত্যপ্রবাহের মধ্যেই দুঃসংবাদ দিলো আবহাওয়া দফতর

শৈত্যপ্রবাহের মধ্যেই দুঃসংবাদ দিলো আবহাওয়া দফতর

কর্তৃক Editor
০ মন্তব্য 85 ভিউজ

আবহাওয়া ডেস্ক:

দেশজুড়ে বয়ে চলা শৈত্যপ্রবাহের মধ্যে বৃষ্টির দুঃসংবাদ দিয়েছে আবহাওয়া দফতর। দেশের ছয় বিভাগের বিভিন্ন জেলায় বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস দেয়া হয়েছে।

বুধবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় আবহাওয়ার সর্বশেষ বুলেটিনে জানানো হয়, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায়; ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু’এক জায়গায় বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

বৃষ্টির কারণে শীতের তীব্রতা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন আবহাওয়া সংশ্লিষ্টরা। ইতোমধ্যে মৃদু শৈত্যপ্রবাহ চলছে মৌলভীবাজার, বগুড়া, নওগাঁ, চট্টগ্রাম, বান্দরবান, পঞ্চগড় ও বরিশালে। সর্বশেষ তথ্যানুযায়ী বান্দরবানে আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯.৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। বৃষ্টির কারণে এই তাপমাত্রা আরও কমতে পারে।

আবহাওয়াবিদ ড. আবুল কালাম মল্লিক জানিয়েছেন, ২০ তারিখের পর কুয়াশাচ্ছন্ন পরিবেশ কেটে গেলে আবার ঠান্ডা বাড়তে শুরু করবে, যা এ মাসজুড়ে অব্যহত থাকবে।

এদিকে মঙ্গলবার দিবাগত রাত থেকে কুয়াশার পরিমাণ বেড়েছে। বুধবার ভোর থেকে তা তীব্র হয়। সকাল ৯-১০টা পর্যন্ত ঢাকাসহ সারা দেশ কুয়াশায় ঢেকে ছিল। এরপর সূর্যের মুখ দেখা গেলেও তা বেশি উত্তাপ ছড়াতে পারেনি। সন্ধ্যার পর বইছে মৃদু বাতাস, যা ঠান্ডা বাড়িয়ে দিয়েছে কয়েকগুণ।

আবাহাওয়ার পূর্বাভাস বলছে, বুধবার রাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ পরিবহন এবং সড়ক যোগাযোগে সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন