হোম খেলাধুলা রাজস্থানকে লজ্জায় ফেলে বড় জয় পেল বেঙ্গালুরু

রাজস্থানকে লজ্জায় ফেলে বড় জয় পেল বেঙ্গালুরু

কর্তৃক Editor
০ মন্তব্য 66 ভিউজ

খেলার সংলাপ:

এক ম্যাচ আগেই কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ঝড় তুলেছিল রাজস্থান রয়্যালস। আইপিএলে দ্রুততম অর্ধশতকের রেকর্ড গড়েছিলেন যশস্বী জয়সাওয়াল। কিন্তু পরের ম্যাচেই মুদ্রার উল্টোপিঠ দেখল রাজস্থান। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে নজিরবিহীন ব্যাটিং ব্যর্থতায় বড় হারের মুখ দেখল বাটলার-স্যামসনরা।

রোববার (১৪ মে) বেঙ্গালুরুর দেয়া ১৭২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫৯ রানেই অলআউট হয়ে গেছে রাজস্থান। ১১২ রানের বড় ব্যবধানের হারে প্লে-অফের লড়াইয়ে পিছিয়ে পড়ল রাজস্থান। নেমে গেছে পয়েন্ট টেবিলের ছয়ে।

রাজস্থান এদিন টুর্নামেন্টটির ইতিহাসের তৃতীয় সর্বনিম্ন রানে অলআউট হওয়ার রেকর্ড গড়ে। তাদের নিজেদের ইতিহাসেরও দ্বিতীয় সর্বনিম্ন স্কোর এটিই। এর আগে ২০০৯ সালে দক্ষিণ আফ্রিকার মাটিতে অনুষ্ঠিত আইপিএলে নিজেদের ইতিহাসের সর্বনিম্ন ৫৮ রানে অলআউট হয়েছিল রাজস্থান।

আগে ব্যাট করতে নেমে স্বস্তিতে ছিল না বেঙ্গালুরুও। এদিনও বেঙ্গালুরু চ্যালেঞ্জিং স্কোর পায় টপ অর্ডারের কল্যাণে। ফাফ ডু প্লেসির সঙ্গে ওপেনিং জুটিতে ৫০ রান তোলেন বিরাট কোহলি। কিন্তু এদিন বড় ইনিংস খেলতে ব্যর্থ হয়েছেন ভারতের এই সাবেক অধিনায়ক। ১৯ বলে ১৮ রান করে কেএম আসিফের বলে জয়সাওয়ালের হাতে ক্যাচ তুলে দেন তিনি।

এরপর বেঙ্গালুরুর ইনিংস টানেন ডু প্লেসি ও ম্যাক্সওয়েল। ৪৪ বলে ৫৫ রান করে আসিফের দ্বিতীয় শিকারে পরিণত হন ডু প্লেসি। তার ইনিংসে ছিল ৩টি চার ও ২টি ছয়ের মার। অধিনায়কের বিদায়ের পরের ওভারে এক বলের ব্যবধানে বিদায় নেন মাহিপাল লোমরোর ও দীনেশ কার্তিক।

১৭.৩ ওভারে দলীয় ১৩৭ রানে আউট হয়ে যান গ্লেন ম্যাক্সওয়েল। ৩৩ বলে ৫ চার ও ৩ ছয়ে ৫৪ রান করে সন্দীপ শর্মার শিকারে পরিণত হন তিনি। এরপর বেঙ্গালুরু চ্যালেঞ্জিং স্কোর পায় মূলত অনুজ রাওয়াতের ১১ বলে ২৯ রানের হার না-মানা ইনিংসে ভর করে। ৩ চার ও ২ ছয়ে তিনি এই ইনিংসটি খেলেন।
জবাবে ব্যাট করতে নেমে মুখ থুবড়ে পড়ে রাজস্থান। দারুণ ফর্মে থাকা জয়সাওয়াল ফেরেন গোল্ডেন ডাক মেরে। রানের  খাতা খুলতে পারেননি বাটলারও। সঞ্জু স্যামসন করেন ৪ রান। রাজস্থানের ইনিংসে মাত্র দুজন পেয়েছেন দুই অঙ্কের রানের দেখা। শিমরন হেটমেয়ার করেন সর্বোচ্চ ৩৫ রান। আর জো রুট করেন ১০ রান।

বেঙ্গালুরুর হয়ে আগুনঝরানো বোলিংয়ে ৩ ওভারে মাত্র ১০ রান দিয়ে ৩ উইকেট নেন ওয়েইন পারনেল। এ ছাড়া ২টি করে উইকেট পেয়েছেন মাইকেল ব্রেসওয়েল ও কর্ণ শর্মা। ১টি করে উইকেট পেয়েছেন মোহাম্মদ সিরাজ ও গ্লেন ম্যাক্সওয়েল।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন