হোম খুলনাযশোর জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪-এ ফুলতলা উপজেলার শ্রেষ্ঠ কলেজ শিক্ষক তাপস মজুমদার

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪-এ ফুলতলা উপজেলার শ্রেষ্ঠ কলেজ শিক্ষক তাপস মজুমদার

কর্তৃক Editor
০ মন্তব্য 23 ভিউজ

ভ্রাম্যমান প্রতিনিধি :

খুলনা জেলাধীন ফুলতলা উপজেলার জামিরা বাজার আসমোতিয়া স্কুল এন্ড কলেজের ভূগোল বিষয়ের সহকারী অধ্যাপক তাপস মজুমদার জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪-এ কলেজ পর্যায়ে শ্রেষ্ট শিক্ষক নির্বাচিত হয়েছেন। তিনি জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) কর্তৃক অনুমোদিত একাদশ-দ্বাদশ শ্রেণির ভূগোল বই-এর লেখক।

তাছাড়াও লেখক, প্রাবন্ধিক ও গবেষক তাপস মজুমদার বহু সহায়ক গ্রন্থ ও সৃজশলীল গ্রন্থের লেখক। তার “ধীরাজ ভট্টাচার্যের জীবনীগন্থ ” “ধীরাজ ভট্টাচার্য” ও “মহাকবি মাইকেল মধুসূদন দত্তের জীবনী গ্রন্থ” “মধুকবির গল্প” ভারত ও লন্ডন বইমেলাতে ব্যাপক ভাবে সমাদৃত। তিনি বিভিন্ন জাতীয় দৈনিকে নিয়মিত সাহিত্য সাংস্কৃতি ও পরিবেশ বিষয়ক গবেষণামূলক প্রবন্ধ, নিবন্ধ উপসম্পাদকীয় নিয়মিত লিখছেন।

শিক্ষকতা জীবনে তিনি মাস্টার ট্রেইনার সৃজনশীল প্রশ্নপত্র প্রণয়ন পরিশোধন ও মূল্যায়ন,ও কারিকুলাম বিস্তারণ কর্মসূচী, আইসিটি প্রশিক্ষণে ১ম স্থান অধিকারী, প্রধান পরীক্ষক মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড যশোর। তিনি চারুপীঠ একাডেমি, কেশবপুর এর সভাপতি, পাঁজিয়া সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক সংসদ- এর সাধারণ সম্পাদক, কেশবপুর উপজেলা খেলাঘর-এর উপদেষ্ঠাসহ বিভিন্ন সাহিত্য সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের সাথে জড়িত। মিষ্টভাষী, সদালাপী সর্বজন শ্রদ্ধেয় সহকারী অধ্যাপক তাপস মজুমদার কেশবপুরের একজন আলোকিত মানুষ হিসাবে পরিচিত। তিনি কেশবপুর উপজেলার পাঁজিয়া ইউনিয়নের কৃতি সন্তান। অল্প বয়সে সুনাম কুড়ানোর কারনে কেশবপুরবাসী গর্বিত।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন