হোম ঢাকা রাজধানীতে পুলিশ-ব্যবসায়ী সংঘর্ষ, কনস্টেবল গুলিবিদ্ধ

রাজধানীতে পুলিশ-ব্যবসায়ী সংঘর্ষ, কনস্টেবল গুলিবিদ্ধ

কর্তৃক Editor
০ মন্তব্য 68 ভিউজ

অনলাইন ডেস্ক:

ঢাকা দক্ষিণ সিটি করপোরশেনের উচ্ছেদ অভিযানে খিলগাঁও রেলগেট কাঁচাবাজারের ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে মেহেদী হাসান (২৪) নামে এক পুলিশ কনস্টেবল গুলিবিদ্ধ এবং শাহজাহানপুর থানার ইন্সপেক্টর (অপারেশন) মাহিদুল ইসলামের মাথায় ইটের আঘাত লেগেছে।

রোববার (২১ জানুয়ারি) দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটে। আহত মেহেদী হাসানকে ঢাকা মেডিকেলে এবং মাহিদুল ইসলামকে রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

আহত পুলিশ সদস্যদের সহকর্মীরা জানান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের উচ্ছেদ অভিযানে বাড়তি নিরাপত্তার জন্য রাজারবাগ থেকে তাদের সেখানে ডিউটিতে নেয়া হয়। সেখানে পৌঁছার পরপরই বাজার ব্যবসায়ীরা উত্তেজিত হয়ে ওঠেন।

তারা আরও জানান, পুলিশকে দেখে ছোট ছোট ছেলেমেয়ে থেকে শুরু করে সবাই ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। বিভিন্ন ভবনের ছাদ থেকেও ইট নিক্ষেপ করা হয়। আত্মরক্ষার্থে পুলিশ সাউন্ড গ্রেনেড, টিয়ারশেল নিক্ষেপ করে। একপর্যায়ে কনস্টেবল মেহেদীর পায়ে গুলিবিদ্ধ হয়। মেহেদী হাসান পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) পূর্ব বিভাগে কর্মরত। থাকেন রাজারবাগে।

শাহজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজিত কুমার সাহা জানান, দুপুরে সিটি করপোরেশনের ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে পূর্বঘোষণা অনুযায়ী খিলগাঁও কাঁচাবাজার উচ্ছেদ অভিযানে নিরাপত্তা দিতে একদল পুলিশ সদস্য পাঠানো হয়। সেখানে ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। তখন পুলিশ আত্মরক্ষার্থে টিয়ারশেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।
তিনি আরও জানান, এ ঘটনায় রাজারবাগ পুলিশ লাইনসের এক পুলিশ সদস্য পায়ে গুলিবিদ্ধ হন। এ ছাড়া শাহজাহানপুর থানার ইন্সপেক্টর (অপারেশন) মাহিদুল ইসলাম ইটের আঘাতে আহত হয়েছেন। তার মাথায় তিনটি সেলাই দেয়া হয়েছে।
সুজিত কুমার জানান, ধারণা করা হচ্ছে, ঘটনার সময় কোনো পুলিশ সদস্যসের শটগান থেকে গুলি বেরিয়ে ওই পুলিশ সদস্যের পায়ে লেগেছে। তাকে ঢাকা মেডিকেলে চিকিৎসা দেয়া হচ্ছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন