হোম খুলনাযশোর মনিরামপুরে অজ্ঞাত পরিচয়ে নারীর লাশ দাফন

মনিরামপুরে অজ্ঞাত পরিচয়ে নারীর লাশ দাফন

কর্তৃক Editor
০ মন্তব্য 52 ভিউজ

রিপন হোসেন সাজু, মনিরামপুর (যশোর):

যশোরের মনিরামপুর হাসপাতালে অজ্ঞাত পরিচয়ে মারা যাওয়া (৫৫) নারীর লাশ বেওয়ারিশ হিসেবে দাফন করা হয়েছে। মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে পৌরসভাধীন মোহনপুরস্থ মনিরামপুর সরকারী কবরস্থানে লাশটি দাফন হয়। পৌর কতৃপক্ষের সহযোগীতায় অজ্ঞাত ওই নারীর লাশ দাফনের বিষয়টি নিশ্চিত করেছেন থানার উপ-পরিদর্শক সামনুর মোল্লা সোহান। পুলিশ ও

হাসপাতাল সূত্রে জানা যায়, গত রোববার (২৮ এপ্রিল) মনিরামপুর উপজেলার চালুয়াহাটি এলাকায় রাস্তার পাশে এক নারীকে পড়ে থাকতে দেখে হাসপাতালে নিয়ে আসেন দুই-তিনজন ব্যক্তি। অজ্ঞাত পরিচয়ে ওই দিন সন্ধ্যা ৬ টার দিকে হাসপাতালে ভর্তি করা হয়। মহিলা ও শিশু ওয়ার্ডের মেঝেতে চিকিৎসাধীন অবস্থায় পরদিন সোমবার রাতে ওই নারীর মৃত্যু হয়। হাসপাতালের পক্ষ থেকে রাতেই বিষয়টি থানায় জানানো হয়। পরে পুলিশ গিয়ে ওই নারীর পরিচয় শনাক্তের চেষ্টা চালান। আইনশৃঙ্খলা বাহিনী প্রযুক্তি ব্যবহার করেও ওই নারীর লাশের কোন পরিচয় শনাক্ত করতে পারেনি। ফলে মঙ্গলবার দুপুরে লাশ বেওয়ারিশ হিসেবে দাফন করা হয়েছে।

মনিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা তন্ময় কুমার বিশ্বাস বলেন, অজ্ঞাত পরিচয়ে ভর্তি হওয়া নারী সোমবার রাতে হৃদ যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে হাসপাতালে মারা যান। তাৎক্ষণিক মৃত্যুর বিষয়টি লিখিতভাবে থানা পুলিশকে অবহিত করা হয়।

মনিরামপুর থানার উপ-পরিদর্শক (এসআই) সামনুর মোল্লা সোহান বলেন, হাসপাতালে মারা যাওয়া নারীর মরদেহ উদ্ধার করা হয়। স্থানীয়ভাবে পরিচয় শনাক্ত করার জন্য রাতভর রাখলেও কোন পরিচয় না পাওয়ায় পিবিআই’র সহযোগীতা চাওয়া হয়। মঙ্গলবার সকালে পিবিআই (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন) সদস্যরা এসে লাশের আঙুল থেকে ছাপ ও চোখের আইরিস স্ক্যান করা হলেও তা ম্যাচিং হচ্ছে না বলে জানিয়েছে। পরে পুলিশের উদ্ধর্তন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে মনিরামপুর পৌর কতৃপক্ষ বিষয়টি অবহিত করা হয়। এরপর দুপুরে পৌরসভাধীন সরকারী কবরস্থানে ওই নারীর লাশ বেওয়ারিশ হিসেবে দাফন করা হয়েছে।

মনিরামপুর পৌরসভার প্যানেল মেয়র-১ কামরুজ্জামান কামরুল বলেন, থানা থেকে অজ্ঞাত পরিচয়ে নারীর মৃত্যুর বিষয়টি জানান হয়। নামাজে জানাযা শেষে দুপুর সাড়ে ৩টার দিকে মনিরামপুর পৌরসভার সরকারী কবরস্থানে ওই নারীর লাশ দাফন করা হয়েছে।

মনিরামপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) এবি এম মেহেদী মাসুদ বলেন, অজ্ঞাত পরিচয়ে ওই নারীর স্বাভাবিক মৃত্যু হওয়ায় এ ঘটনায় থানায় কোন মামলা হয়নি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন