হোম খেলাধুলা ভারতের নতুন স্পন্সর এডিডাস

ভারতের নতুন স্পন্সর এডিডাস

কর্তৃক Editor
০ মন্তব্য 63 ভিউজ

খেলার সংলাপ:

যেকোনো ক্রীড়া ইভেন্টেই এডিডাস বড় এক নাম। কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা দলের স্পন্সরও ছিল ক্রীড়া সরঞ্জাম ও পোশাক প্রস্তুতকারক এই প্রতিস্তান। এবার ভারতের জাতীয় দলের স্পন্সর হচ্ছে এডিডাস।

কোনো দলের জার্সিতে একটি ছোট করে এডিডাস লেখা থাকবে তা অনেকের কাছেই স্বপ্ন। এবার সেই স্বপ্ন পূরণ হচ্ছে ভারত ক্রিকেট দলের। সোমবার (২২ মে) ভারতের জাতীয় দলের কিট স্পন্সর হিসেবে এডিডাসের নাম ঘোষণা করে বিসিসিআই।

নতুন স্পন্সরের নাম ঘোষণা করে ভারতের ক্রিকেট বোর্ডের সেক্রেটারি জয় শাহ বলেন, ‘বিশ্বের অন্যতম সেরা স্পোর্টস ব্র্যান্ডের সঙ্গে যুক্ত হতে পেরে আমরা খুবই আনন্দিত। স্বাগতম এডিডাস।’

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল দিয়ে এডিডাসের যাত্রা শুরু হবে। এদিকে কত টাকায় এডিডাসের সঙ্গে চুক্তি হয়েছে তা অনেকেরই অজানা। তবে ধারণা করা হচ্ছে, ভারতের প্রতি ম্যাচের জন্য প্রায় কোটি টাকা খরচ করতে হতে পারে এডিডাসকে। এ মুহূর্তে ভারতের কিট স্পন্সর হচ্ছে কেকেসিএলের মালিকানাধীন কিলার জিন্স। আগামী জুনে তাদের সঙ্গে চুক্তি শেষ হবে বিসিসিআইয়ের।    

এদিকে এডিডাসের সঙ্গে ৫ বছরের চুক্তি করেছে বিসিসিআই। এই ৫ বছরে এডিডাস বিসিসিআইকে দেবে ৩৫০ কোটি রুপি। সে হিসাব করলে, এডিডাস ভারতের প্রতি ম্যাচের জন্য খরচ করবে এক কোটি টাকার মতো।

এর আগে ইংল্যান্ডের স্পন্সর ছিল এডিডাস। তারপর তারা নটিংহ্যামশায়ার, সাউথ ইস্ট স্টার এবং সারে-র স্পন্সন হিসেবেও ছিল। এদিকে আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ান্সের স্পন্সর হিসেবেও কাজ করেছ এডিডাস।   

সম্পর্কিত পোস্ট

মতামত দিন