হোম রাজনীতি বয়স ৫০ হয়নি অথচ সেও মুক্তিযোদ্ধা, এটাই কি চেতনা: জিএম কাদের

বয়স ৫০ হয়নি অথচ সেও মুক্তিযোদ্ধা, এটাই কি চেতনা: জিএম কাদের

কর্তৃক Editor
০ মন্তব্য 71 ভিউজ

রাজনীতি ডেস্ক:

স্বাধীনতার চেতনা নিয়ে ব্যবসা চলছে বলে অভিযোগ করেছেন সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান জিএম কাদের।

মঙ্গলবার (২৬ মার্চ) বনানী কার্যালয়ে জাতীয় পার্টি আয়োজিত ‘স্বাধীনতা দিবস’ উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, স্বাধীনতার এত বছরে এসে অনেক প্রশ্ন দেখা দিয়েছে, এই জন্যেই কী দেশ স্বাধীন করেছিলাম? আজ ইতিহাস বিকৃত করা হচ্ছে, কিছু মানুষকে উপরে ওঠানো হচ্ছে, কিছু মানুষকে মুছে ফেলা হচ্ছে, এটা ঠিক নয়। এমনও দেখা যাচ্ছে, বয়স ৫০ হয়নি অথচ সে মুক্তিযোদ্ধা, এইগুলো কী মুক্তিযুদ্ধের চেতনা?

বাজার ব্যবস্থাপনাসহ বিভিন্ন ক্ষেত্রে সরকারের ব্যর্থতার কথা উল্লেখ করে তিনি আরও বলেন, দেশকে ভুবিয়ে দিয়ে আপনারা বাঁচতে পারবেন না, মানুষের অভিশাপ লাগবে। দ্রব্যমূল্যে, আগুন কোনো কিছুর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না সরকার। কারণ তাদের ক্ষমতা থেকে সরানো যাচ্ছে না, তাই কোনোকিছুর জবাবদিহিতা নেই।

সংসদের বিরোধীদলীয় এ নেতা বলেন, আমরা বৈষম্যমুক্ত দেশ চাই, বৈষম্যমুক্ত সমাজ চাই। বৈষম্য করে দেশকে বিভক্ত করা হয়েছে। আর এসবের কারণে একটা সুবিধাবাদী গোষ্ঠী তৈরি হয়েছে। আর সারাদেশে লুটপাটের রাজনীতি হচ্ছে। এসব বৈষম্যের বিরুদ্ধে সংগ্রাম করেছিলেন এরশাদ।

জিএম কাদের অভিযোগ করেন, দল হিসেবে জাতীয় পার্টি অনেক সমস্যার সম্মুখিন হচ্ছে। আর সরকার সেখানে ইন্ধন দেয়, এসব ঠিক নয়।

রাজনৈতিক পরিস্থিতি বিষয়ে তিনি বলেন, সরকারের বিরুদ্ধে কথা বলতে গেলে মামলা হয়, আইন করে বৈধভাবে দাবিয়ে রাখা হয়েছে। যেভাবে আইনকানুন করে বাধা দেয়া হচ্ছে বাংলাদেশে কোনো রাজনৈতিক দল টিকবে না। সরকার ঠিক থাকলেও, দল হিসেবে আওয়ামী লীগের অস্তিত্ব থাকবে না।

এ সময় তিনি আপসকামিতাকে দুর্বলতা মনে করলে বিপ্লব করা ছাড়া উপায় নেই বলেও হুঁশিয়ার করেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন