হোম জাতীয় নারীদের ক্ষমতায়নে বাংলাদেশ রোল মডেল: রুশ রাষ্ট্রদূত

নারীদের ক্ষমতায়নে বাংলাদেশ রোল মডেল: রুশ রাষ্ট্রদূত

কর্তৃক Editor
০ মন্তব্য 68 ভিউজ

জাতীয় ডেস্ক:

স্বাধীনতার ৫৩তম দিবসে বাংলাদেশ সরকারকে উষ্ণ অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন ঢাকায় নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার ম্যান্টিটস্কি।

মঙ্গলবার (২৬ মার্চ) এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, জাতীয় গৌরব ও আনন্দের এই দিনে দেশের মানুষের বীরত্ব, ত্যাগ এবং অদম্য মনোবলকে স্মরণ করে। ১৯৭০ সালের গোঁড়ার দিকে রাশিয়া ও বাংলাদেশের মধ্যে ঐতিহাসিক বন্ধন তৈরি হয়। তখনকার সোভিয়েত ইউনিয়ন কথায় ও কাজে বাঙালি জাতির স্বাধীনতা আকাঙ্ক্ষা এবং মুক্তিযুদ্ধের পর আন্তর্জাতিক স্বীকৃতি ও নিরাপদ স্বাধীনতা অর্জনে সমর্থন জানায়।

আলেকজান্ডার ম্যান্টিটস্কি আরও বলেন, স্বাধীনতা পরবর্তী বাংলাদেশের যাত্রা স্থিতিস্থাপকতা, জাতি গঠন ও অগ্রগতির এক অসাধারণ উদাহরণ। দারিদ্র্য ও জলবায়ু পরিবর্তন মোকাবিলা, নারীদের ক্ষমতায়ন এবং শিক্ষা প্রসারের ক্ষেত্রে বাংলাদেশ রোল মডেল হয়ে উঠেছে। বাংলাদেশি আরএমজি খাত প্রতিযোগিতামূলক সুবিধার জন্য বিশ্বব্যাপী বিখ্যাত। শিল্পায়ন ও অর্থনৈতিক ক্ষেত্রে আরেকটি গর্বের বিষয়।

‘আমাদের পারস্পরিক সহযোগিতার ধারাবাহিকতায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য ‘সোনার বাংলা’ গড়ার পথে পাশে রয়েছে রাশিয়া, যোগ করেন তিনি।

বাংলাদেশের স্বাধীনতার চেতনা সবাইকে শান্তি, সমৃদ্ধি এবং স্থায়ী বন্ধুত্ব তৈরিতে পথ দেখাবে এবং অনুপ্রেরণা যোগাবে বলে প্রত্যাশা করেন আলেকজান্ডার ম্যান্টিটস্কি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন