হোম অন্যান্যসারাদেশ বাজেট হতে হবে বাস্তবায়নযোগ্য : ড. সালেহ উদ্দিন

বাজেট হতে হবে বাস্তবায়নযোগ্য : ড. সালেহ উদ্দিন

কর্তৃক Editor
০ মন্তব্য 76 ভিউজ

বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহ উদ্দিন আহমেদ বলেছেন, গতানুগতিক ধারা থেকে বেরিয়ে এসে বাজেট হতে হবে বাস্তবায়নযোগ্য। তাহলে জনবান্ধবসম্পন্ন বাজেট হবে। কর্মসংস্থান না হওয়াটাই দেশের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

আজ শনিবার (২৭ মে) দেশের জনপ্রিয় ও দর্শকনন্দিত বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভি ও ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের যৌথ উদ্যোগে ‘কেমন বাজেট চাই’ বিশেষ অনুষ্ঠানে অংশ নিয়ে ড. সালেহ উদ্দিন আহমেদ এসব কথা বলেন। রাজধানীর তেজগাঁওয়ে এনটিভির স্টুডিওতে চলছে এই অনুষ্ঠান।

আগামী ১ জুন জাতীয় সংসদে ২০২৩-২৪ অর্থবছরের জাতীয় বাজেট উপস্থাপন করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এনটিভি আয়োজিত কেমন বাজেট চাই অনুষ্ঠান আগামী অর্থবছরের বাজেটকে সামনে রেখে জনভাবনা, ব্যবসায়ীদের আকাঙ্ক্ষা, সরকারের পরিকল্পনা তুলে ধরবেন সরকারের মন্ত্রী, রাজনীতিবিদ, অর্থনীতিবিদ ও ব্যবসায়ীসহ বিশিষ্টজনেরা।

অনুষ্ঠানের শুরুর দিকে ড. সালেহউদ্দিন আহমেদ বলেন, বৈশ্বিক চ্যালেঞ্জের পাশাপাশি আমাদের নিজস্ব সমমস্যাগুলোও প্রকট হচ্ছে। ব্যাংকিং খাতে আরও স্বচ্ছতা আনা জরুরি। ব্যাংক খাতে সংস্কার না হওয়াটাও একটি বড় চ্যালেঞ্জ।’ কৃষি, খাদ্য ও জ্বালানি খাতে ভর্তুকি অব্যাহত রাখতে হবে। দেশের উৎপাদনশীলতা বাড়াতে হবে।’

এনটিভির হেড অব নিউজ জহিরুল আলমের সঞ্চালনায় চলছে কেমন বাজেট চাই। এই অনুষ্ঠানে মতামত ও বিশ্লেষণ তুলে ধরার পাশাপাশি বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের প্রশ্নের জবাব দেবেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন, সিপিডির সম্মানীয় ফেলো ড. মোস্তাফিজুর রহমান, বিকেএমইয়ের নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম প্রমুখ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন