হোম ঢাকাফরিদপুর ফরিদপুরে বাংলা ইশারা ভাষা দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

ফরিদপুরে বাংলা ইশারা ভাষা দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

কর্তৃক Editor
০ মন্তব্য 41 ভিউজ

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরে বাংলা ইশারা ভাষা দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকাল দশটায় ফরিদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও জেলা সমাজ সেবা কার্যালয়ের উদ্যোগে এ দিবস পালন করা হয়। ফরিদপুর জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক এ এস এম আলী আহসান এর সভাপতিত্বে এ সময়ে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক, নুরুল হুদা, জেলা সমাজসেবা অফিসার মোহাম্মদ সাইদুল রহমান মৃধা,এসডিসির পরিচালক ,মোহাম্মদ আশরাফুল ইসলাম, জেলা বাক প্রতিবন্ধী বিদ্যালয় এর প্রধান শিক্ষক কাজী কাওসার, জেলা মুসলিম মিশনের সাধারণ সম্পাদক প্রফেসর এম এ সামাদ,সহ অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ বছরের দিবসের স্লোগান ছিল “বাংলা ইশারা ভাষা প্রসার করি স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি ” ভাষায় প্রসার করি এই প্রতিপাদ্যকে সামনে রেখে এ দিবস পালিত হয়েছে।

অনুষ্ঠানে আলোচনা সভায় বক্তারা বলেন বাক প্রতিবন্ধীদের রাষ্ট্রের সকল সুযোগ সুবিধা দেওয়ার জন্য সরকার বদ্ধপরিকর। বাক প্রতিবন্ধীদের ইশারায় যা বুঝাতে চায় তা যেন সাধারণ মানুষও বুঝতে পারে বা অনুধাবন করতে পারে সেদিকে ও গুরুত্ব দেবার জন্য ‌ সর্বস্তরের জনগণের প্রতি ‌ আহ্বান জানান।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন