হোম বরিশালপটুয়াখালী পটুয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ রাঙ্গাবালীর সঙ্গে যোগাযোগে সিট্রাক চালুর সিদ্ধান্ত বিআইডব্লিউটিসি’র

পটুয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ রাঙ্গাবালীর সঙ্গে যোগাযোগে সিট্রাক চালুর সিদ্ধান্ত বিআইডব্লিউটিসি’র

কর্তৃক Editor
০ মন্তব্য 100 ভিউজ

আল মামুন ,গলাচিপা (পটুয়াখালী):

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ স্থাপনে সিট্রাক চালুর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)। মঙ্গলবার বেলা ১১:৩০ এর দিকে গলাচিপার পানপট্টি ল ঘাটে বিআইডব্লিউটিস’র চেয়ারম্যান এস এম ফেরদৌস আলম পরিদর্শনে এসে এই সিদ্ধান্তের কথা জানান।

এ সময় তিনি রাঙ্গাবালী উপজেলার কোড়ালিয়া থেকে গলাচিপা উপজেলার পানপট্টি ও বোয়ালিয়া নৌরুটের আগুনমুখা নদী ঘুরে দেখেন। পানপট্টি ঘাট পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন, কোড়ালিয়া-পানপট্টি নৌরুটের আগুনমুখা নদীতে ফেরি চালু রাঙ্গাবালীর মানুষের দীর্ঘদিনের দাবি। তবে সরকারের সংশ্লিষ্ট দপ্তরের সমীক্ষা অনুযায়ী আধুনিক সিট্রাক চালুর যৌক্তিকতা পাওয়া গিয়েছে। আগুনমুখা নদীতে কিছু ড্রেজিং এবং সংযোগ সড়কের কাজ করতে হবে।

উপস্থিত জনগণকে আশ্বস্ত করে তিনি বলেন, সামনের বছরের মার্চের মধ্যে সিট্রাক চালু করতে আমাদের সর্বোচ্চ চেষ্টা থাকবে। তিনি আরও জানান, সারা দেশে প্রায় ০৮ টি জায়গায় সিট্রাক বা ফেরীর প্রস্তাব রয়েছে। তার মধ্যে এই রুটটিকে আমরা প্রাধান্য দিচ্ছি। অবকাঠামো থাকলে আমরা এখনই সি ট্রাক চালু করতে পারতাম। খুব দ্রুত বিআইডব্লিউটিএ’র নেতৃত্বে একটি টিম কাজ করবে যেখানে বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিএ, সড়ক ও জনপদ বিভাগ এবং জনপ্রতিনিধিরা রয়েছেন। তারপর আমরা কাজ শুরু করবো।

এ সময় তার সঙ্গে গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিউদ্দিন আল হেলাল, বিআইডব্লিউটিসি’র পরিচালক (বাণিজ্য) এসএম আশিকুজ্জামান, নির্বাহী প্রকৌশলী,পটু: ডিভিশন(অ:দা:), বিআইডব্লিউটিএ মো:মামুন উর রশীদ, পানপট্টি ইউপি চেয়ারম্যান মাসুদ রানা ও সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন