হোম খেলাধুলা ‘দেশের জন্য’ সাকিবের ফ্র্যাঞ্চাইজি লিগ বিসর্জনের খবরে স্বস্তি বিসিবির

‘দেশের জন্য’ সাকিবের ফ্র্যাঞ্চাইজি লিগ বিসর্জনের খবরে স্বস্তি বিসিবির

কর্তৃক Editor
০ মন্তব্য 60 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

আঙুলের চোটের কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে খেলতে পারেননি সাকিব আল হাসান। নিউজিল্যান্ডের মাটিতে আসন্ন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজেও খেলা হচ্ছে না সাকিবের। তবে তারপরও বিশ্রামের ফুরসত নেই বাংলাদেশ দলের অধিনায়কের। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন সাকিব। এই মুহূর্তে যুক্তরাষ্ট্রে অবস্থান করা সাকিব গতকাল এক অনুষ্ঠানে হাজির হয়ে জানিয়েছিলেন, দেশের ক্রিকেটে বেশি নজর দিতে ফ্র্যাঞ্চাইজি লিগ বিসর্জন দিতে রাজি তিনি।

ইনজুরিতে দলে নেই সাকিব। এর ওপর নির্বাচনী ব্যস্ততা। তবে মাথায় ক্রিকেটটা ঠিকই আছে সাকিবের। আর বাংলাদেশ দলের অধিনায়ক এবার নিতে চলেছেন কঠিন সিদ্ধান্ত। ক্যারিয়ারের সায়াহ্নে থাকা সাকিব এবার ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ থেকে নিজেকে সরিয়ে নিতে চাচ্ছেন। আর সেই সময়টা তিনি দেশের ক্রিকেটকে দিতে চান। অর্থ্যাৎ জাতীয় দলের জার্সিতে নিয়মিত দেখা যাবে সাকিবকে। আইপিএলের ড্রাফটে নাম দেননি, নাম সরিয়ে নিয়েছেন পিএসএলের ড্রাফটস থেকেও। বাংলাদেশের ক্রিকেট ফেরিওয়ালা দেশের ক্রিকেটের জন্য ফ্র্যাঞ্চাইজি লিগ বিসর্জন দিচ্ছেন- এমন সংবাদে উচ্ছ্বসিত বিসিবিও।

সাকিবের এমন ঘোষণায় স্বস্তির কথা জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস। মিরপুরে মঙ্গলবার (১২ ডিসেম্বর) সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘মিডিয়াতে তার (সাকিবের) স্টেটমেন্টটা দেখেছি। অবশ্যই এটা আনন্দের ব্যাপার, এখন সে দেশের ক্রিকেটের ওপর বেশি ফোকাস করবে বাইরের ফ্যাঞ্চাইজি ক্রিকেট থেকে। তো এটা আমাদের জন্য বড় একটা স্বস্তিদায়ক খবর। আমরা চাই সাকিব আমাদের এখানে যতগুলো ফরম্যাট আছে, সে যাতে আমাদের দেশের জন্য খেলে এটাই আমাদের কামনা।’

এদিন অধিনায়কত্ব নিয়েও ধোঁয়াশা দূর করেছেন জালাল ইউনুস। বিশ্বকাপের আগে দেশ ছাড়ার সময় যদিও সাকিব বলেছিলেন, বিশ্বকাপের পর আর একদিনও অধিনায়কত্ব করতে চান না, বিসিবির এই কর্তার দাবি, সাকিবই এখন পর্যন্ত তিন ফরম্যাটের অধিনায়ক। সাকিবকে লম্বা সময়ের জন্যই অধিনায়কত্ব দেওয়া হয়েছে এবং শান্ত শুধু নিউজিল্যান্ড সিরিজের জন্যই দায়িত্ব পেয়েছেন বলে জানান তিনি।

জালাল ইউনুস এ প্রসঙ্গে বলেন, ‘এখানে একচুয়ালি রিকনসিডারের পার্টটা আসে না। স্টিল সে আমাদের অধিনায়ক। এখন আমরা শান্তকেই দিয়েছি। শান্তকে আমরা বলেছি যে সামনে দুইটা সিরিজ আছে নিউজিল্যান্ডের সঙ্গে, যার জন্য তাকে আমরা অধিনায়কত্ব দিয়েছি। আপনারা জানেন সাকিবকে একটা লম্বা সময়ের জন্যই অধিনায়ক দেওয়া হয়েছে। সব ফরম্যাটেই সে আমাদের অধিনায়ক। সামনেও সে সব ফরম্যাটেই অধিনায়ক থাকবে কি না এরকম প্রশ্ন কিন্তু এখনও উঠেনি। আমরা চাই সেই অধিনায়ক থাকুক।’

সম্পর্কিত পোস্ট

মতামত দিন