হোম আন্তর্জাতিক ছত্তিশগড়ে বিস্ফোরণ, পশ্চিমবঙ্গে বিক্ষিপ্ত সহিংসতা

ছত্তিশগড়ে বিস্ফোরণ, পশ্চিমবঙ্গে বিক্ষিপ্ত সহিংসতা

কর্তৃক Editor
০ মন্তব্য 13 ভিউজ

আন্তর্জাতিক ডেস্ক:

ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণকালে কয়েকটি অঞ্চলে বিস্পোরণ, বিক্ষিপ্ত সহিংসহা ও ভোটকেন্দ্রে হামলার খবর পাওয়া গেছে। স্থানীয় সংবাদমাধ্যমের তথ্য মতে, ভারতের মধ্যাঞ্চলীয় রাজ্য ছত্তিশগড়ের একটি কেন্দ্রের কাছে বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার সকালে ভোটগ্রহণ শুরু হওয়ার কিছুক্ষণ পর ছত্তিশগড়ের বিজাপুর জেলায় মাওবাদী প্রভাবিত বস্তার এলাকায় বিস্ফোরণ ঘটে। এই ঘটনায় ভোটের দায়িত্বে থাকা এক নিরাপত্তা কর্মী আহত হয়েছেন।

ভোট চলাকালীন মণিপুরের থামানপোকপি কেন্দ্রের একটি বুথে হামলা চালিয়েছে সশস্ত্র দুবৃত্তরা। তবে এখনও হতাহতের কোনো খবর নিশ্চিত হওয়া যায়নি। পশ্চিমবঙ্গেও বিক্ষিপ্ত সহিংসতার খবর পাওয়া গেছে।

খবরে বলা হয়েছে, বিজেপি অভিযোগ করেছে, চান্দামারিতে ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস কর্মীরা ভোটারদের ভোট দিতে বাধা দেয়ার জন্য পাথর ছুঁড়েছে।

অন্যদিকে তৃণমূল কংগ্রেস অভিযোগ করেছে, বিজেপি সদস্যরা বেগারকাটার লোকদের ভোট দিতে বাধা দিতে হুমকি দিয়েছে। সকাল ১০টা নাগাদ তৃণমূল ও বিজেপি উভয়ই কোচবিহার লোকসভা আসনে সহিংসতার জন্য নির্বাচন কমিশনের কাছে দুই ডজনেরও বেশি অভিযোগ দায়ের করেছে।

উত্তর প্রদেশের কয়েকটি জায়গায় বিশৃঙ্খলার খবর পাওয়া গেছে। এই রাজ্যের ক্ষমতাসীন দল বিজেপির বিরুদ্ধে ভোটে সহিংসতার অভিযোগ তুলেছে অখিলেশ যাদবের দল সমাজবাদী পার্টি (এসপি)। কয়েকটি ভোটকেন্দ্রে ইভিএমে ত্রুটি দেখা দিয়েছে বলেও জানিয়েছে দলটি।

এসপির নেতারা সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেছেন, উত্তর প্রদেশের রামপুর ও মুজফফনগরের বুথে ইভিএমে ত্রুটি দেখা দিয়েছে। মুজফফনগরের বিজেপি প্রার্থী ও কেন্দ্রীয় মন্ত্রী সঞ্জীব বালিয়ানের বিরুদ্ধে বুথদখলের অভিযোগ তুলেছেন এসপি প্রার্থী হরেন্দ্র মালিক। নির্বাচন কমিশনে অভিযোগও দায়ের করেছেন তিনি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন