হোম জাতীয় সেনাবাহিনীর ভুয়া নিয়োগপত্র দিয়ে র‌্যাবের হাতে ধরা

সেনাবাহিনীর ভুয়া নিয়োগপত্র দিয়ে র‌্যাবের হাতে ধরা

কর্তৃক Editor
০ মন্তব্য 11 ভিউজ

জাতীয় ডেস্ক:

বাংলাদেশ সেনাবাহিনীর সৈনিক পদে ভুয়া নিয়োগপত্র দিয়ে ১০ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে নাটোরের লালপুরে মিরন ইসলাম মোস্তাক নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিকেলে উপজেলার মহরকয়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে র‌্যাব-৫ এর নাটোর ক্যাম্প।

মোস্তাক লালপুর উপজেলার মহরকয়া ভাঙ্গাপাড়া এলাকার নুর মোহাম্মদ মালিথার ছেলে।

শুক্রবার (১৯ এপ্রিল) সকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে র‌্যাব।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২৩ সালের ৬ জুলাই লালপুরের মহরকয়া এলাকায় শফিকুল ইসলাম বদু মণ্ডলের ছেলে সুজন আলীকে ১০ লাখ টাকার বিনিময়ে সেনাবাহিনীর সৈনিক পদে নিয়োগের জন্য স্ট্যাম্পে চুক্তি করেন মোস্তাক। এর পরিপ্রেক্ষিতে বদু মণ্ডল ২০২৩ সালের ৬ জুলাই থেকে ২৯ জুলাই পর্যন্ত নগদ ৫ লাখ ২০ হাজার টাকা এবং ব্যাংকের চেকের মাধ্যমে ৪ লাখ ৮০ হাজার টাকা মোস্তাককে দেন।

১০ লাখ টাকা দেয়ার পর ২৯ জুলাই সুজন আলীর নামে সৈনিক পদে ভুয়া নিয়োগপত্র দেন মোস্তাক। এর পরিপ্রেক্ষিতে ৩১ জুলাই সুজন আলী চট্টগ্রামের বায়োজিত ক্যান্টনমেন্টে গিয়ে জানতে পারেন নিয়োগপত্রটি ভুয়া।

দীর্ঘদিনেও মোস্তাক চাকরির জন্য নেয়া টাকা ফেরত না দেয়ায় বৃহস্পতিবার শফিকুল ইসলাম বদু মণ্ডল র‌্যাব-০৫ এর নাটোর ক্যাম্পে অভিযোগ করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে র‌্যাব সদস্যরা বৃহস্পতিবার বিকেলে মহরকয়া এলাকায় অভিযান চালিয়ে মোস্তাককে গ্রেফতার করেন। এসময় একটি ভুয়া নিয়োগপত্র ও ১টি স্ট্যাম্প পেপার উদ্ধার করা হয় তার কাছ থেকে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয় বৃহস্পতিবার রাতেই মোস্তাককে লালপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

এ ব্যাপারে লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহমেদ বলেন, বৃহস্পতিবার রাতেই শফিকুল ইসলাম বদু মণ্ডল বাদি হয়ে মিরন ইসলাম মোস্তাকের বিরুদ্ধে মামলা করেন। মোস্তাককে আদালতে পাঠানো হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন