হোম খুলনাযশোর কেশবপুরে স্বতন্ত্র প্রার্থীর পক্ষ নেওয়ায় পদ হারাচ্ছেন আঃলীগের ৩ নেতা

কেশবপুরে স্বতন্ত্র প্রার্থীর পক্ষ নেওয়ায় পদ হারাচ্ছেন আঃলীগের ৩ নেতা

কর্তৃক Editor
০ মন্তব্য 61 ভিউজ

ভ্রাম্যমাণ প্রতিনিধি:

যশোর-৬ (কেশবপুর) আসনে স্বতন্ত্র প্রার্থীর পক্ষ নেওয়ায় পদ হারাচ্ছেন আওয়ামী লীগের ৩ নেতা। দলের শীর্ষ পর্যায়ের সিদ্ধান্তকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে স্বতন্ত্র প্রার্থীদের কোণঠাসা করতে তাদের পক্ষে কাজ করা নেতাকর্মীদের পদ-পদবী কেড়ে নেওয়া হচ্ছে। তারই ধারাবাহিকতায় যশোর-৬ (কেশবপুর) আসনে স্বতন্ত্র প্রার্থীর পক্ষ নেওয়ায় পদ হারাচ্ছেন আওয়ামী লীগের ৩ নেতা। এক নোটিশের মাধ্যমে হাসানপুর ইউনিনের ২ টি ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও ১ টি ওয়ার্ডের সাধারণ সম্পাদককে বহিস্কার করেছেন।

বহিস্কৃত নেতারা হলেন- হাসানপুর ইউনিয়নের ১ নং বুড়িহাটি ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন, ৩ নং আওয়ালগাতি ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বুলবুল হোসেন মেম্বার, ৪ নং হাসানপুর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মাজেদুর রহমান।

সোমবার (১ জানুয়ারি-২৪) ১১ নং হাসানপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত আহবায়ক জিএম সিরাজুল ইসলাম ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় প্যাডে একক স্বাক্ষরিত নোটিশের মাধ্যমে এ তথ্য জানা গেছে। যা ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে পড়েছে। নোটিশের পর হাসানপুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা ক্ষোভে ফেটে পড়েছেন। নেতাকর্মীরা কে কার পক্ষে কাজ করবে না করবে সেজন্য কমিটির নেতাকর্মীদের বহিস্কার করা যায় কিনা সেই প্রশ্ন তুলছেন তারা।

ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আব্দুল হান্নান শেখ বলেন, ইউনিয়ন আওয়ামী লীগের ৪ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ছিল। এর মধ্যে আহবায়ক ওবাইদুর রহমান ওহাবের মৃত্যূর পর যুগ্ম আহবায়ক জি এম সিরাজুল ইসলামকে ভারপ্রাপ্ত আহবায়ক করা হয়। অপর দুজন যুগ্ম আহবায়ক হলেন মাজেদুর রহমান ও হান্নান শেখ। এর মধ্যে এককভাবে স্বাক্ষর করে একজন যুগ্ম আহবায়ককে বহিস্কার করেছে জিএম সিরাজুল ইসলাম। যারা বহিস্কৃত হয়েছেন তাদের মধ্যে মাজেদুর রহমান ও বুলবুল হোসেন কাঁচি এবং জাকির হোসেন ঈগল প্রতিকের এমপি প্রার্থীর পক্ষে কাজ করছেন। নৌকা প্রতিকের বিপক্ষে কাজ করার কারনেই তাদের বহিস্কার করা হয়েছে।

এবিষয়ে ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত আহবায়ক জিএম সিরাজুল ইসলামের সাথে যোগাযোগের জন্য তার ব্যবহৃত নাম্বারে কল দেয়া হলে তিনি কেটে দেন। একাধিকবার কল দেয়ার পর তিনি মোবাইল বন্ধ করে রাখেন। যে কারণে তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মাজেদুর রহমান বলেন, প্রধানমন্ত্রী নির্বাচনের বিষয়ে উম্মুক্ত করে দিয়েছেন। দল থেকে স্বতন্ত্র প্রার্থী বা দলীয় কর্মীদের ব্যাপারে ব্যবস্থা নেওয়ার কোনো নির্দেশনা নেই। নৌকার প্রার্থীকে খুশি রাখতে ও নেতাকর্মীকে ভয় দেখাতে অগঠনতান্ত্রিকভাবে আমাদের বহিস্কারের চিঠি দিয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফা বলেন, “কমিটি বিলুপ্ত না করতে আওয়ামী লীগ থেকে নির্দেশনা দেওয়া আছে। তাছাড়া, ওয়ার্ড কমিটির নেতাদের বহিস্কার করার ক্ষমতা ইউনিয়নের নেতাদের নেই । তারা সুপারিশ করবে উপজেলা কমিটির কাছে এরপর উপজেলা কমিটি মিটিং করে সিদ্ধ্যান্ত নিবে। এর বাইরে কোনো কমিটি বিলুপ্ত ঘোষণা করলে সেটা গ্রহণযোগ্য হবে না।”

সম্পর্কিত পোস্ট

মতামত দিন