হোম রংপুরঠাকুরগাঁও সওজের সম্পত্তি দখল, উদ্ধারে ব্যর্থ তারা

সওজের সম্পত্তি দখল, উদ্ধারে ব্যর্থ তারা

কর্তৃক Editor
০ মন্তব্য 99 ভিউজ

অনলাইন ডেস্ক:

ঠাকুরগাঁওয়ে সড়ক ও জনপদ বিভাগের (সওজ) জমি দখল করে প্রতিনিয়ত গড়ে তোলা হচ্ছে নতুন নতুন স্থাপনা। উচ্ছেদ কার্যক্রম না হওয়াতে জমি দখলমুক্ত করতে অনেকটাই ব্যর্থ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

খোঁজ নিয়ে জানা যায়, জেলা সদরের বাসস্ট্যান্ড, মুন্সিরহাট, টাংগন ব্রিজ এলাকার জলেশ্বরীতলা, ভুল্লীসহ বেশকিছু স্থানে সওজের জমি অবৈধভাবে দখলের পর গড়ে তোলা হয়েছে ব্যবসা প্রতিষ্ঠান, ঘরবাড়িসহ নানা স্থাপনা। স্থানীয় একটি প্রভাবশালী মহল জমি দখলের পর হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা।

সওজ সূত্র বলছে, জেলা শহরের প্রাণকেন্দ্র টাংগন ব্রিজ এলাকায় সড়কের পাশে কয়েক বছরে ১০০টি পরিবার অবৈধভাবে জমি দখল করে ব্যবসা প্রতিষ্ঠান, ঘরবাড়িসহ বিভিন্ন স্থাপনা গড়ে তুলেছে। এতে সংকুচিত হয়েছে এই বিভাগটির সম্পত্তি।

এসব দখলকারিদের মধ্যে অনেকে চালিয়ে যাচ্ছে মাদকের ব্যবসা। শুধু তাই নয় অসামাজিক কার্যকলাপ পরিচালনারও অভিযোগ রয়েছে। অবৈধ দখলদারিত্বের কারণে ব্যহত হচ্ছে চলাচলের রাস্তা প্রশস্তকরণ।

এবিষয়ে সড়কের জমি দখল করে থাকা জয়নাল আবেদীন, সাকিব আহম্মেদ, ফরিদ ও মালেকসহ অনেকে জানান, জমি ফাঁকা করতে অনেক আগে সড়ক বিভাগ থেকে চিঠি দেয়া হয়েছিল। পরে আর কেউ আসেনি। সড়ক বিভাগের লোকজন ব্যবস্থা নিলে তারা বিকল্পপথ দেখবেন।

ঠাকুরগাঁও সওজের নির্বাহী প্রকৌশলী রাফিউল ইসলাম জানান, সড়কের জমি দখল হচ্ছে, নিয়মিত উচ্ছেদ অভিযানও চলছে। তবে টাংগন ব্রিজ এলাকায় অবস্থিত স্থাপনা উচ্ছেদে দাফতরিক কাজ চলমান রয়েছে। দ্রুত সময়ের মধ্যেই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন