হোম চট্টগ্রামফেনী বস্তা খুলতেই বেরিয়ে এলো ৩টি কালোমুখো হনুমান, ফেনীতে আটক ২

বস্তা খুলতেই বেরিয়ে এলো ৩টি কালোমুখো হনুমান, ফেনীতে আটক ২

কর্তৃক Editor
০ মন্তব্য 94 ভিউজ

অনলাইন ডেস্ক:

ফেনীতে গাড়িতে তল্লাশি চালিয়ে বস্তা বন্দি অবস্থায় বিরল প্রজাতির তিনটি হনুমান উদ্ধার করা হয়েছে। এ সময় দুই যুবককে আটক করেছে পুলিশ।

শনিবার (১৪ অক্টোবর) রাতে জেলার সদর উপজেলার কালিদহ ইউনিয়ন থেকে তাদের আটক করা হয়।

তারা হলেন- সোনাগাজী উপজেলার বক্তারমন্সি এলাকার মৃত মো. কামাল উদ্দিনের ছেলে মো. সুজন উদ্দিন (২৪) এবং নোয়াখালী জেলার চাটখিল উপজেলার ডেলিয়া এলাকার সামছুল আলমের ছেলে মো. শাকিল (২৫)।

রোববার (১৫ অক্টোবর) জেলা পুলিশের পক্ষ থেকে সাংবাদিকদের এ তথ্য জানানো হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ঘটনার রাতে ওই ইউনিয়নের লালপোলস্থ মুহুরী ফিলিং স্টেশনের সামনে পাকা রাস্তার ওপর পুলিশের চেকপোস্ট চলছিল। এসময় চট্টগ্রাম থেতে ঢাকামুখী একটি প্রাভেটকার থামিয়ে তল্লাশি চালিয়ে বসার সিটে সাদা প্লাস্টিকের বস্তার ভিতর থেকে কালো মুখ প্রজাতির তিনটি হনুমান উদ্ধার করা হয়।

অবৈধভাবে ক্রয় বিক্রয়ের উদ্দেশ্যে নিজ হেফাজতে রেখে বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন ২০১২ এর ৩৪ ধারায় অপরাধ করায় দুই যুবককে আটক করা হয়।

ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থোয়াই অংপ্রু মারমা বিষয়টি নিশ্চিত করে জানান, এঘটনায় আটকদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

প্রসঙ্গত, চলতি মাসের শুরুর দিকেও ফেনীতে দুটি কালো মুখ প্রজাতির হনুমান ও বিরল প্রজাতির বেশ কয়েকটি কাছিম উদ্ধার করে পুলিশ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন