হোম জাতীয় এলবার্ট কষ্টা বিভক্তি সৃষ্টির অপপ্রয়াস চালাচ্ছেন: খ্রীষ্টান এসোসিয়েশন

এলবার্ট কষ্টা বিভক্তি সৃষ্টির অপপ্রয়াস চালাচ্ছেন: খ্রীষ্টান এসোসিয়েশন

কর্তৃক Editor
০ মন্তব্য 16 ভিউজ

জাতীয় ডেস্ক:

এলবার্ট পি কষ্টাকে বিএনপি-জামায়াতের মদদপুষ্ট বলে দাবি করে বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশন বলছে, তিনি আগে থেকেই সমাজে নানা ধরনের বিভক্তি সৃষ্টির অপপ্রয়াস চালিয়েছেন এবং এখনও তা অব্যাহত রেখেছেন।

সোমবার (২৮ মে) বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের দপ্তর সম্পাদক স্বপন রোজারিওর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই দাবি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গেল ২৩ মে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ১৪ দলের নেতাদের বৈঠকে প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রেক্ষিতে স্বঘোষিত বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের সভাপতি এলবার্ট পি কষ্টার বক্তব্য উদ্দেশ্যপ্রনোদিত ও মনগড়া বলে প্রত্যাখান করেছেন বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের প্রেসিডেন্ট নির্মল রোজারিও ও মহাসচিব হেমন্ত আই কোড়াইয়া। বিএনপি-জামায়াতের মদদপুষ্ট এলবার্ট পি কষ্টা আগেও সমাজে নানা ধরনের বিভক্তি সৃষ্টি করার অপপ্রয়াস চালিয়েছেন এবং এখনও তিনি তা অব্যাহত রেখেছেন।

এতে বলা হয়, ২০০২ সালে অনুষ্ঠিত বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের কাউন্সিল অধিবেশনে কোনো শাখা সংগঠনের কাউন্সিলর হতে না পেরে তিনি স্বঘোষিত খ্রীষ্টান এসোসিয়েশন তৈরি করেছিলেন। সমাজের কোনো কাজ তিনি করেন না, রাজনৈতিক উদ্দেশ্য হাসিলই তার একমাত্র লক্ষ্য।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ একটি স্বাধীন এবং সার্বভৌম দেশ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে সংগঠিত স্বধীনতাযুদ্ধে ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে আমরা দেশ স্বাধীন করেছি। কে আমাদের স্বাধীনতার বিরোধিতা করেছেন, কে আমাদের পক্ষে কাজ করেছেন তা আমাদের জানা আছে। খ্রিষ্টান সম্প্রদায় দেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেছে, শহীদ হয়েছে এবং পঙ্গুত্ব বরণ করেছে। তারা এদেশের অবিচ্ছেদ্য অংশ। মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িত চিন্তা চেতনায় বিশ্বাসী এই সম্প্রদায় দেশীয় কিংবা আন্তর্জাতিক যেকোনো ষড়যন্ত্রের বিরুদ্ধে অতীতে ছিল, এখনো আছে এবং ভবিষ্যতেও থাকবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন