হোম অন্যান্যসারাদেশ ব্যাংক কর্মকর্তাকে আত্মহত্যার প্ররোচনা, গ্রেফতার ৪ সাংবাদিক

ব্যাংক কর্মকর্তাকে আত্মহত্যার প্ররোচনা, গ্রেফতার ৪ সাংবাদিক

কর্তৃক Editor
০ মন্তব্য 8 ভিউজ

অনলােইন ডেস্ক:

লক্ষ্মীপুরে পল্লী সঞ্চয় ব্যাংকে জুনিয়র অফিসার মোস্তফা তারেক ইকবাল ওরফে রবিন পাটোয়ারী নামে ব্যাংক কর্মকর্তার আত্মহত্যা করেছেন। এ ঘটনায় সংবাদ প্রকাশের ভয় দেখিয়ে টাকা দাবি করে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে করা মামলায় ৪ সাংবাদিককে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃত চার সাংবাদিক হলেন, দৈনিক ইত্তেফাকের জাকির হোসেন মোস্তান, দৈনিক যায়যায়দিনের বেলায়েত হোসেন বাচ্চু, দৈনিক সমকালের জাকির হোসেন সুমন ও দৈনিক মানবকন্ঠের শাখায়াত হোসেন জাহাঙ্গীর।

এর আগে, রোববার (২৭ অক্টোবর) বিকেলে রামগঞ্জ উপজেলা পরিষদের নির্মাণাধীন ৫ তলা ভবনের ছাদ থেকে লাফ দিয়ে আত্মহত্যা করেন এই ব্যাংক কর্মকর্তা। এ ঘটনায় সোমবার (২৮ অক্টোবর) সকালে নিহতের স্ত্রী শাহনাজ আক্তার বাদী হয়ে হুমকি, টাকা দাবি ও আত্মহত্যার প্ররোচনার অভিযোগে চার সাংবাদিকের বিরুদ্ধে রামগঞ্জ থানায় মামলা দায়ের করেন। রোববার (২৭ অক্টোবর) দিবাগত রাতে তাদের আটক করে পরে দায়ের করা মামলায় গ্রেফতার দেখানো হয়।

নিহতের পরিবারের অভিযোগ, অভিযুক্ত চার সাংবাদিক সংবাদ প্রকাশের হুমকি দিয়ে মোটা অঙ্কের টাকা দাবি করে আসছিল। ঘটনার দিনও দাবিকৃত টাকার জন্য চাপ দেয়া হয়। টাকা দিতে না পেরে আত্মহত্যা করেন রবিন।

রামগঞ্জ থানার ওসি মো. আবুল বাসার জানান, হুমকি ও আত্মহত্যার প্ররোচনার মামলায় চার সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে। নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে হুমকি দেয়ার সত্যতা পাওয়া গেছে। এ বিষয়ে তদন্ত চলছে বলেও জানান তিনি।

তিনি আরও জানান, ওই ৪ সাংবাদিককে আদালতে নেয়া হলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন