হোম রাজনীতি মুন্সিগঞ্জে নাশকতার মামলা থেকে ১১৫ বিএনপি নেতাকর্মীর খালাস

মুন্সিগঞ্জে নাশকতার মামলা থেকে ১১৫ বিএনপি নেতাকর্মীর খালাস

কর্তৃক Editor
০ মন্তব্য 10 ভিউজ

রাজনীতি ডেস্ক:

অভিযোগ প্রমাণিত না হওয়ায় নাশকতার মামলা থেকে মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার ১১৫ জন বিএনপি নেতাকর্মীকে খালাস দিয়েছে আদালত। রোববার দুপুর ১টার দিকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক জশিতা ইসলাম উভয়পক্ষের আইনজীবীর শুনানি শেষে অভিযুক্তদের খালাসের রায় ঘোষনা করেন।

জানা গেছে, ২০১৩ সালে শ্রীনগর থানায় পুলিশ বাদী হয়ে উপজেলা বিএনপি নেতাকর্মীদে বিরুদ্ধে এ মামলাটি দায়ের করেছিল। দীর্ঘ ১১ বছরের বিচারিক কাজ শেষে অবশেষে খালাস পাওয়ায় স্বস্তি প্রকাশ করেন অভিযুক্তরা। এসময় আদালত প্রাঙ্গণে ন্যায় বিচার হয়েছে দাবি করে স্বৈরাচার বিরোধী স্লোগানও দেন মুক্তিপ্রাপ্তরা।

আসামি পক্ষের আইনজীবী মাহবুব আলম স্বপন বলেন, ২০১৩ সালে শ্রীনগর থানায় বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্যা অভিযোগে নাশকতার মামলা করা হয়। আসামিরা সবাই এতোদিন নানা ভাবে হয়রানি, নির্যাতন ও কারাবরণও করেছে। আজ শুনানি ছিলো, মামলার স্বাক্ষী যাদের করা হয়েছে তারা কেউ নাশকতার নির্দিষ্ট অভিযোগ করতে পারেনি। আদালত উভয়পক্ষের আইনজীবীদের কথা শুনে মামলায় আসামীদের বিরুদ্ধে অভিযোগের সত্যতা না পাওয়ায় আজ সবাইকে খালাস দিয়েছে। আ

খালাস পাওয়া শ্রীনগর উপজেলা বিএনপির সাবেক সভাপতি মোমিন আলী বলেন, বিএনপিকে বাইরে রেখে আওয়ামী লীগ পাতানো নির্বাচনের আয়োজন করার প্রতিবাদে সুষ্ঠ নির্বাচনে দাবিতে আমরা ২০১৩ সালে মহাসড়কে অবস্থান নিয়েছিলাম। সেখানে এসে পুলিশ গুলি করে, লাঠিচার্জ করে আমাদের উপর। পরে আবার পুলিশ বাদী হয়েই আমাদের আসামি করে মিথ্যা মামলা করে। এতোদিন মামলায় বিচারিক কাজ চলছিলো। অবশেষে ১১ বছর পর ন্যায়বিচার পেলাম। আমরা চাই এমন সকল মিথ্যা মামলা থেকে বিএনপি নেতাকর্মীরা মুক্তি পাক।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন