হোম জাতীয় ২০ কোটি টাকা হাতিয়ে নেয়া এবাদুলের গ্রেফতারের খবরে থানায় ভিড়

২০ কোটি টাকা হাতিয়ে নেয়া এবাদুলের গ্রেফতারের খবরে থানায় ভিড়

কর্তৃক Editor
০ মন্তব্য 101 ভিউজ

জাতীয় ডেস্ক:

প্রতারণা করে প্রায় ২০ কোটি টাকা হাতিয়ে নেয়া এবাদুল নামে এক প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ।

এবাদুল পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার কলারণ গ্রামের মৃত ফজলুর রহমান শেখের ছেলে।

বুধবার (১৩ মার্চ) ভোর রাতে ইন্দুরকানী থানার সহকারী উপ-পরিদর্শক মো. মনসুর আলম তাকে ঢাকা থেকে গ্রেফতার করেন। তার গ্রেফতারের খবরে ইন্দুরকানী থানায় ভিড় করেন প্রতারণার শিকার হওয়া শতাধিক ব্যক্তি।

জানা যায়, ২০২২ সালে পার্শ্ববর্তী বাগেরহাট জেলার চর হোগলাবুনিয়া গ্রামে স্থানীয়দের জমি লিজ নিয়ে বাবার নামে প্রতিষ্ঠিত শেখ ফজলুর রহমান ফাউন্ডেশন সৌদিয়া বহুমুখী প্রকল্পের আওতায় মাদ্রাসা, কমিউনিটি ক্লিনিক নির্মাণ করে সেখানে স্থানীয়দের চাকরি দেয়ার প্রতিশ্রুতি দিয়ে টাকা সংগ্রহ করেন। এছাড়াও স্থানীয়দের পাকা ঘর নির্মাণের কথা বলেও টাকা সংগ্রহ করেন। এভাবে প্রায় ২০ কোটি টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা হয় এবাদুল।

এ ঘটনায় গত বছরের ১১ মে প্রতারণার শিকার জাকারিয়া হাওলাদার এবাদুল, তার ভাই হাফিজ শেখ, স্ত্রী ইয়াসমিন বেগমসহ চার জনের বিরুদ্ধে মোড়েলগঞ্জ থানায় একটি প্রতরণার মামলা দায়ের করেন।

মামলার প্রেক্ষিতে এবাদুলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার পর বৃহস্পতিবার ভোররাতে ইন্দুরকানী থানা পুলিশ তাকে গ্রেফতার করে। এছাড়াও ঢাকার শ্যামপুর থানায় ২০০৭ সালে দায়ের হওয়া একটি প্রতারণা মামলায় পাঁচ বছরের সাজা হয় এবাদুলের।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন