হোম তথ্যপ্রযুক্তি হোয়াটসঅ্যাপে পাঠানো ম্যাসেজ যেভাবে এডিট করবেন

হোয়াটসঅ্যাপে পাঠানো ম্যাসেজ যেভাবে এডিট করবেন

কর্তৃক Editor
০ মন্তব্য 91 ভিউজ

তথ্যপ্রযুক্তি ডেস্ক:

হোয়াটসঅ্যাপে কারও সঙ্গে কথোপকথনের সময় আমরা অনেকক্ষেত্রে ভুল বার্তা বা ভুল বানানে ম্যাসেজ পাঠিয়ে ফেলি। অথবা এমন কোনো অনাকাঙ্খিত কথা লিখে পাঠাই যে পরে মনে হয় যে এভাবে কথাটি বলা উচিত হয়নি। এক্ষেত্রে আপনি চাইলে পাঠানো ম্যাসেজটি পুনরায় এডিট বা সংশোধন করার সুযোগ পাবেন।

চলতি বছরের মে’র শেষ দিকে প্রথমে হোয়াটসঅ্যাপে এমন সুবিধা চালু করে মেটা। কিন্তু সেসময় সব ব্যবহারকারী এই সুবিধা ব্যবহারের সুযোগ পায়নি। এখন প্রায় সব ব্যবহারকারী এই ফিচার ব্যবহার করতে পারছেন।

যেভাবে পাঠানো ম্যাসেজ এডিট করবেন :
হোয়াটসঅ্যাপে পাঠানো ম্যাসেজ এডিট করতে চাইলে ম্যাসেজের ডানপাশে নিম্নমুখী ত্রিকোণা আইকনে ক্লিক করলে রিপলাই, রিয়েক্ট, ফরোয়ার্ড অপশনের পাশাপাশি দেখতে পাবেন এডিট অপশন। সেখানে ক্লিক করলেই একটি নতুন পপআপ উইন্ডো প্রদর্শন করবে। সেখান থেকেই ম্যাসেজ এডিট বা সংশোধন করে পুনরায় সেন্ড করা যাবে। তবে কোনো ম্যাসেজ পাঠানোর পর ১৫ মিনিটের মধ্যে এডিট বা পরিবর্তন করার সুবিধা পাওয়া যাবে। এরপর আর ওই ম্যাসেজে এডিট অপশন শো করবে না।

এদিকে হোয়াটসঅ্যাপের প্রতিদ্বন্দ্বী টেলিগ্রাম ও সিগন্যালে অনেকদিন ধরেই বার্তা সংশোধনের সুযোগ রয়েছে। এমনকি টুইটারে পেইড ইউজারদের জন্য বার্তা সংশোধনের সুযোগ রয়েছে। তবে টেলিগ্রামে ৪৮ ঘণ্টার মধ্যে বার্তা সংশোধনের সুযোগ রাখা হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন