হোম চট্টগ্রামব্রাহ্মণবাড়িয়া সড়ক দুর্ঘটনায় নিহত ব্রাহ্মণবাড়িয়ার ছাত্রলীগ নেতাদের স্মরণ

সড়ক দুর্ঘটনায় নিহত ব্রাহ্মণবাড়িয়ার ছাত্রলীগ নেতাদের স্মরণ

কর্তৃক Editor
০ মন্তব্য 64 ভিউজ

অনলাইন ডেস্ক:

২০১১ সালের ৪ ফেব্রুয়ারি সড়ক দুর্ঘটনায় নিহত ব্রাহ্মণবাড়িয়ার ১২ ছাত্রলীগ নেতার স্মরণে শ্রদ্ধা নিবেদন, দোয়া মাহফিল, আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণসহ নানা কর্মসূচী পালন করা হয়েছে।

রোববার (৪ ফেব্রুয়ারি) সকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের আয়োজনে শহরের বঙ্গবন্ধু স্কয়ারে ১২ ছাত্রলীগ নেতার স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন করা হয়। প্রথমে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএইচ মাহাবুবুল আলম। পরে জেলা আওয়ামী লীগ ও জেলা ছাত্রলীগের পক্ষ থেকে ফুল দিয়ে ১২ ছাত্রলীগ নেতার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো হয়।

এসময় তারা স্মৃতিচারণ করে বলেন, সেদিনের সড়ক দুর্ঘটনাটি ছিল অত্যন্ত মর্মান্তিক এক ঘটনা। এখন যদি তারা থাকত তাহলে জেলা ছাত্রলীগ, যুবলীগ, আরো সুসংহত হতো, মজবুত ও সমৃদ্ধ হতো জেলা আওয়ামী লীগ।

তারা বলেন, শিক্ষা, শান্তি, প্রগতির যে আদর্শ ছিল, শহীদ ছাত্রলীগ নেতারা তাতে পরিপূর্ণ ছিল।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অ্যাডভোকেট লোকমান হোসেন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহদাৎ হোসেন শোভন, সিনিয়র সহসভাপতি সুজন দত্ত, ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি জোবায়ের মাহমুদ শ্রাবনসহ আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

উল্লেখ্য, ২০১১ সালের উপনির্বাচনে বিজয় লাভ করার পর ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের মাজার জিয়ারত করতে টুঙ্গীপাড়া যান। সে দিন তার সফর সঙ্গী হয়েছিলেন জেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

মাজার জিয়ারত শেষে ব্রাহ্মণবাড়িয়ায় ফেরার পথে ফরিদপুরের ভাঙ্গায় মর্মান্তিক এক দুর্ঘটনার শিকার হয় ছাত্রলীগ নেতাদের বহনকারী একটি গাড়ি। ঘটনাস্থলেই গাড়ি চালকসহ নিহত হন ১২ জন ছাত্রলীগ নেতা। নিহত ছাত্রলীগ নেতারা হলেন-শান্ত, বাবু, লিয়েন, রুমেল, রায়হান, আলমগীর, তানভীর, রিয়াদ, মুরশেদ, আসিফ, এমরান ও গাড়িচালক মিজান।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন