হোম অন্যান্যসারাদেশ সাংবাদিকদের অনৈতিকভাবে ছাঁটাই ও নির্যাতনের প্রতিবাদে আগামীকাল এসএ টিভির সামনে অবস্থান কর্মসূচি

সাংবাদিকদের অনৈতিকভাবে ছাঁটাই ও নির্যাতনের প্রতিবাদে আগামীকাল এসএ টিভির সামনে অবস্থান কর্মসূচি

কর্তৃক
০ মন্তব্য 157 ভিউজ

ঢাকা অফিস :

বেসরকারি টেলিভিশন এসএটিভির অর্ধশতাধিক সাংবাদিককে অনৈতিকভাবে চাকরীচ্যুত, বকেয়া বেতন ভাতা পরিশোধ না করায় ও নির্যাতনের প্রতিবাদে আগামীকাল রোজ সোমবার সকাল ১১ টায় এসএটিভির সামনে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে ভুক্তভোগী সাংবাদিক ও কর্মীরা। উক্ত কর্মসূচিতে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সম্মানিত সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ডিইউজে নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

কর্মসূচি সফলভাবে পালনে আপনার উপস্থিতির পাশাপাশি আপনার প্রতিষ্ঠানের একজন প্রতিবেদক ও ক্যামেরাপার্সনকে প্রেরণের অনুরোধ জানিয়েছেন, এসএটিভি চাকুরীচ্যুত নির্যাতিত সাংবাদিক ও কর্মীরা।

জানা গেছে, মহামারী করোনা ভাইরাস প্রতিরোধের মধ্যে গণমাধ্যম এক ক্রান্তিকাল অতিক্রম করছে। কিছু কিছু গনমাধ্যমের মালিকদের আচরণ প্রভূত্বের পর্যায়ে পৌঁছেছে। যার প্রকৃষ্ট উদাহরণ এসএটিভি। ব্যবস্থাপনা পরিচালক সালাহউদ্দিন আহমেদ মহামারী করোনার মাঝেও ৪১ জন সাংবাদিক ও কর্মীকে চাকুরীচ্যুত করেছে সম্পূর্ণ বেআইনীভাবে।

এসএটিভির মালিক পক্ষ গেলো সেপ্টেম্বর ২০১৯ থেকে এ পর্যন্ত ৬২ জন কর্মীকে অনৈতিক ভাবে চাকুরীচ্যুত করেছে। সবশেষ গেলো ২১ মার্চ করোনাকালীন ৩২ জন এবং পরবর্তী ১ সপ্তাহে আরো ৯ জনকে চাকুরীচ্যুত করেছে প্রতিষ্ঠানটি।

উল্লেখ্য, এর আগে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাথে দু’দফা চুক্তি করে তা লঙ্ঘন করেও একটিও বাস্তবায়ন করেননি সালাহউদ্দিন আহমেদ। চুক্তির নামে তিনি ঢাকা সাংবাদিক ইউনিয়নের নেতৃত্বকে ধোকা দিয়ে চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছে এসএটিভির এমডি সালাহউদ্দিন আহমেদ। অন্যদিকে, মাননীয় তথ্যমন্ত্রীর করোনাকালীন কাউকে চাকুরীচ্যুত না করার নির্দেশনাকেও বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন