হোম অন্যান্যসারাদেশ র‌্যাব-৬ এর অভিযান ০৪ জনকে সাজা প্রদানসহ ১১ জনকে ১,৬৯,০০০ টাকা অর্থদন্ড

র‌্যাব-৬ এর অভিযান ০৪ জনকে সাজা প্রদানসহ ১১ জনকে ১,৬৯,০০০ টাকা অর্থদন্ড

কর্তৃক Editor
০ মন্তব্য 79 ভিউজ

নিজস্ব প্রতিনিধি :

বাংলাদেশের হোয়াইট গোল্ড চিংড়িতে অপদ্রব্য মিশ্রনকারি অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে র‌্যাব-৬, সাতক্ষীরার অভিযান ০৪ জনকে সাজা প্রদানসহ ১১ জনকে ১,৬৯,০০০/-টাকা অর্থদন্ড প্রদান।

খুলনাঞ্চল চিংড়ির জন্য খুবই বিখ্যাত। জিআই পণ্য চিংড়ি বাংলাদেশের হোয়াইট গোল্ড হিসেবে বিশ্বে পরিচিত। খুলনা হতে চিংড়ি দেশের নানা প্রান্তে সরবরাহ করা হয় এবং বিদেশেও রপ্তানি করা হয়। কিছু অসাধু ব্যবসায়ীরা অতিশয় মুনাফার লোভে মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকর অপদ্রব্য পুশ করে চিংড়ির ওজন বৃদ্ধি করে আসছে ও ক্ষতিকর রাসায়নিক পদার্থ ব্যবহার করে চিংড়ির রং আকর্ষনীয় করছে।

এরই ধারাবাহিকতায় অদ্য ১৪ ফেব্রæয়ারি ২০২৩ তারিখ ১৩.৩০ ঘটিকার সময় র‌্যাব-৬, সাতক্ষীরা ক্যাম্পের একটি আভিযানিক দল এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট, জেলা ম্যাজিস্ট্রেটের কার্যালয়, সাতক্ষীরার সমন্বয়ে সাতক্ষীরা জেলার পাটকেলঘাটা থানাধীন দলুয়া বাজার এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে। ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে অবৈধভাবে চিংড়িতে অপদ্রব্য পুশ করা অবস্থায় ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৪৩ ধারায় ১। নারায়ন চন্দ্র মন্ডল (৬৫), ২। নিত্য নন্দন সরকার (৫০) দ্বয়কে ২০,০০০/- টাকা জরিমানাসহ ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড, ৩। বিশ্বনাথ মন্ডল (৪১), ৪। রবিন মন্ডল (৩১)কে ৫০,০০০/- টাকা জরিমানাসহ ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড, ৫। রমেশ সরকার (৩৫)কে ৫,০০০/- টাকা জরিমানা, ৬। উদয় মন্ডল (১৮)কে ১,০০০/- টাকা জরিমানা, ৭। শ্রীকান্ত মন্ডল (২৫)কে ১,০০০/- টাকা জরিমানা, ৮। রাজু মন্ডল (২৬)কে ১,০০০/- টাকা জরিমানা, ৯। শ্রী গনেশ (৩৫)কে ৩,০০০/- টাকা জরিমানা, ১০। সমিরন (৩৫)কে ৩,০০০/- টাকা জরিমানা, ১১। শুভ (২৪)কে ৩,০০০/- টাকা জরিমানা, ১২। শাহাদেব (৩০)কে ৩,০০০/- টাকা জরিমানা, ১৩। আল মামুন (২২)কে ৩,০০০/- টাকা জরিমানা, ১৪। শংকর (৩৫)কে ৩,০০০/- টাকা জরিমানা এবং ১৫। জয়ন্ত সরকার (৩৩)কে ৩,০০০/- টাকা জরিমানা করে। সর্বমোট ১,৬৯,০০০/- (এক লক্ষ ঊনসত্তর হাজার) টাকা অর্থদন্ড প্রদান করেন এবং ৬৭ কেজি চিংড়ি মাছ ও জেলি পুশ করার সরঞ্জমাদি উদ্ধার পূর্বক জব্দ করেন।

সাজাপ্রাপ্ত ব্যক্তিদের সাতক্ষীরা জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে ও অর্থদন্ড প্রাপ্ত ব্যক্তিরা ভ্রাম্যমান আদালত কর্তৃক জরিমানাকৃত অর্থ তাৎক্ষনিক সেচ্ছায় পরিশোধ করায় বিধি মোতাবেক সরকারি কোষাগারে জমা প্রদান করা হয় এবং জব্দকৃত চিংড়ি ও সরঞ্জমাদি ধ্বংস করা হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন