হোম সিলেটমৌলভীবাজার মৌলভীবাজারের ৪টি আসনে মনোনয়ন কিনেছেন আওয়ামী লীগের ৩৩ প্রার্থী, দলীয় মনোনয়ন লাভের আশায় এ যেন এক অঘোষিত প্রতিযোগিতা

মৌলভীবাজারের ৪টি আসনে মনোনয়ন কিনেছেন আওয়ামী লীগের ৩৩ প্রার্থী, দলীয় মনোনয়ন লাভের আশায় এ যেন এক অঘোষিত প্রতিযোগিতা

কর্তৃক Editor
০ মন্তব্য 82 ভিউজ

চৌধুরী ভাস্কর হোম, মৌলভীবাজার:

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে পাল্টে গেছে আওয়ামীলীগের দলীয় দৃশ্যপট। বিগত পাঁচ বছর দলীয় সংসদ সদস্যদের সাথে থেকে যাদের’কে একমে দেখা গেছে আজ তারাই দলীয় প্রার্থী হওয়ার ঘোষনা দিচ্ছেন। ফলে মৌলভীবাজার জেলার ৪টি আসনে আওয়ামী লীগের প্রার্থী একক নয়! বরং এ জেলার ৪ টি আসনে এবার আওয়ামীলীগের মনোনয়ন লাভের আশায় একাধীক প্রার্থী দলীয় মনোনয়নপত্র কিনেছেন। ৪টি আসনে আওয়ামী লীগ থেকে নির্বাচনে অংশ নিতে দলের মনোনয়ন কিনেছেন ৩৩জন নেতা। এর মধ্যে রয়েছেন এসব আসনের বর্তমান সংসদ সদস্য, মন্ত্রী সহ কেন্দ্র ও জেলা পর্যায়ের নেতারা। দলীয় প্রতীক লাভের আশায় এ যেন এক অঘোষিত প্রতিযোগিতা শুরু হয়েছে এই চারটি আসনে।

আসন গুলোতে দলীয় মনোনয়নপত্র সংগ্রহের এমন প্রতিযোগিতায় কৌতুহলী করে তুলেছে দলীয় নেতা কর্মী ও ভোটারদের। তবে কেন্দ্র থেকে চুড়ান্ত মনোনয়ন দেওয়ার সময় যদি তৃণমূলের মতামত উপেক্ষা করা হয় তা হলে নির্বাচনের ফলাফলে তুমুল ধ্বস নামবে বলে মনে করছেন তৃণমূলের নেতা কর্মীরা।

শনিবার, রবিবার ও সোমবার বিকেল পর্যন্ত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত হয়ে জেলার পৃথক ৪ আসনে আওয়ামী লীগের মনোনয়নপত্র জমা দিয়েছেন যারা।

মৌলভীবাজার-১ (বড়লেখা ও জুড়ী) : এই আসনটিতে বর্তমান আওয়ামী লীগের সংসদ সদস্য এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো: শাহাব উদ্দিন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, সাবেক উপজেলা চেয়ারম্যান রফিকুর ইসলাম সুন্দর, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গির আলম, যুক্তরাষ্ট্র প্রবাসী কেন্দ্রীয় যুবলীগের সাবেক সংগঠনিক সস্পাদক এডভোকেট সিরাজুল ইসলাম ।

মৌলভীবাজার-২ (কুলাউড়া) : কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, পৌর মেয়র অধাপক্ষ সিপার উদ্দিন আহমদ, উপজেলা চেয়ারম্যান এ কে এম শফি আহমদ সলমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু, যুক্তরাজ্য প্রবাসী আওয়ামী লীগ নেতা মো: আতাউর রহমান শামিম, সিলেট বিএম এর সভাপতি ডা: রোকন উদ্দিন, কুলাউড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আ.স.ম কামরুল ইসলাম, সাবেক নৌ বাহিনী কর্মকর্তা সাদরুল ইসলাম খাঁন, যুক্তরাজ্য প্রবাসী ও আয়ামীলীগ নেতা কামাল হাসান।

মৌলভীবাজার-৩ (মৌলভীবাজার সদর ও রাজনগর) : বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি নেছার আহমদ, সংরক্ষিত নারী আসনের বর্তমান সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, সাবেক সংসদ সদস্য ও প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলীর সহধর্মিনী সৈয়দা সায়রা মহসিন, মৌলভীবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামাল হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মালিক তরফদার (ভিপি সোয়েব), যুক্তরাজ্য প্রবাসী আওয়ামী লীগ নেতা এম এ রহিম (সিআইপি), কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি সুব্রত পুরকায়স্থ, জেলা যুবলীগ সভাপতি সৈয়দ রেজাউর রহমান সুমন, কানাডা প্রবাসী আওয়ামী লীগ নেতা সৈয়দ আব্দুল গফ্ফার, যুক্তরাজ্য প্রবাসী ও জেলা আওয়ামী লীগ নেতা সাইফুর রহমান বাবুল, যুক্তরাজ্য ও সাবেক ছাত্রলীগ নেতা টিপু আহমদ, প্রবাসী বিশিষ্ট সমাজসেবক, শিল্পপতি ও শেখ রাসেল স্মৃতি পরিষদের উপদেষ্ঠা মোঃ জিল্লুর রহমান ।

মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল ও কমলগঞ্জ) : এ আসন থেকে দলটির মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ, উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক্ষ রফিকুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট এ এস এম আজাদুর রহমান, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি সুব্রত পুরকায়স্থ, কেন্দ্রীয় আওয়ামীলীগের পরিবেশ বন উপ কমিটির সদস্য নবারন দাস রিপন, জেলা আওয়ামীলগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মনসুরুল হক।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন