হোম খেলাধুলা ভেন্যু নিয়ে পাকিস্তানের অনুরোধ রাখল না আইসিসি

ভেন্যু নিয়ে পাকিস্তানের অনুরোধ রাখল না আইসিসি

কর্তৃক Editor
০ মন্তব্য 66 ভিউজ

খেলাধূলা ডেস্ক:

অক্টোবরে শুরু হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপের বেশ কয়েকটি ম্যায়ের ভেন্যু নিয়ে আপত্তি জানিয়ে তা পরিবর্তনের অনুরোধ জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু তাদের সে অনুরোধ প্রত্যাখ্যান করেছে আইসিসি ও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। এমনটাই জানিয়েছে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ।

ওয়ানডে বিশ্বকাপের সূচি এখনও আনুষ্ঠানিকভাবে ঘোষিত না হলেও খসড়া সূচি আয়োজক আইসিসিকে পাঠিয়েছে বিসিসিআই। যা এরই মধ্যে চলে এসেছে গণমাধ্যমেও। সে খসড়া সূচি অনুযায়ী আহমেদাবাদসহ অপর দুই ভেন্যুতে খেলার ব্যাপারে আপত্তি জানিয়েছিল পিসিবি।

খসড়া সূচি অনুযায়ী পাকিস্তান গ্রুপ পর্বের ম্যাচগুলো খেলবে হায়দরাবাদ, আহমেদাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই ও কলকাতায়। এই সূচি অনুযায়ী ১৫ অক্টোবর ভারত-পাকিস্তান মহারণের ভেন্যু হিসেব নির্ধারিত হয়েছে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামের নাম। কিন্তু এই ভেন্যুতে খেলার ব্যাপারে আগেই আপত্তি জানিয়ে রেখেছিল পিসিবি। এবার নতুন করে আরও দুই ম্যাচের ভেন্যু নিয়ে আপত্তি জানিয়েছে পাকিস্তান ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

ক্রিকবাজের প্রতিবেদনে বলা হয়েছে, সূচিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের ম্যাচের ভেন্যু হিসেবে আছে বেঙ্গালুরুর নাম। কিন্তু অজিদের বিরুদ্ধে বেঙ্গালুরুতে না খেলে চেন্নাইয়ে খেলতে চায় পাকিস্তান। আপত্তি আছে চেন্নাইতে হতে যাওয়া আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ নিয়েও। প্রতিবেশি দলটির বিপক্ষে বেঙ্গালুরুতে খেলতে চায় পাকিস্তান।

বেঙ্গালুরুর উইকেট সাধারণত ব্যাটিংবান্ধব। তাই এখানে অস্ট্রেলিয়ার মুখোমুখি হতে চায় না পাকিস্তান। অন্যদিকে চেন্নাইয়ের উইকেট স্পিনবান্ধব হওয়ায় স্পিনে অপেক্ষাকৃত দুর্বল অজিদের বিপক্ষে সুবিধাজনক জায়গায় থাকার সুবিধা নিতে চায় পাকিস্তান। অন্যদিকে আফগান দলে রশিদ খান, মুজিব উর রহমানের মতো স্পিনার থাকায় চেন্নাইয়ের স্পিনবান্ধব উইকেটে তাদের মোকাবেলা করতে অনিচ্ছুক পাকিস্তান। তাই এই ম্যাচের ভেন্যু হিসেবে বেঙ্গালুরুকে চায় বাবর আজমের দল।

তবে আইসিসির পক্ষ থেকে পাকিস্তানের এই দাবি মেনে নিতে অস্বীকৃতি জানানো হয়েছে। ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি থেকে জানানো হয়েছে, কোন উপযুক্ত কারণ ছাড়া ভেন্যু পরিবর্তন সম্ভব নয়। একমাত্র ভেন্যু খেলার অনুপযুক্ত থাকলে বা নিরাপত্তা ইস্যু থাকলে ভেন্যু পরিবর্তন করা হয়ে থাকে।

এর আগে ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভেন্যু পরিবর্তন করতে দেখা গিয়েছিল। সেবার নিরাপত্তা ইস্যুতে ভারত-পাকিস্তানের ম্যাচের ভেন্যু ধর্মশালা থেকে সরিয়ে কলকাতায় নেওয়া হয়েছিল।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন